ফুলপুরে ঈদ-উল-ফিতরে আর্থিক সহায়তা পাচ্ছে ৬৭ হাজার পরিবার

মোঃ খলিলুর রহমান, বিশেষ প্রতিনিধিঃ
পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে অতিদরিদ্র,  অস্বচ্ছল ও অসহায় মানুষদের ভিজিএফ কর্মসূচির আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অার্থিক সহায়তা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ কর্মসূচির আওতায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ময়মনসিংহের ফুলপুর উপজেলার ১০ টি ইউনিয়নে ৬১৯১৯ জন দুঃস্থ অতিদরিদ্র পরিবারকে ২ কোটি ৭৮ লাখ ৬৩ হাজার ৫৫০ টাকা ও পৌরসভায়  ৪৬২১ জন দুঃস্থ অতিদরিদ্র পরিবারকে ২০ লাখ ৭৯ হাজার ৪৫০ টাকা দিচ্ছে। প্রতি কার্ডের বিপরিতে প্রতিজনকে ৪৫০ টাকা করে আর্থিক সহায়তা দেয়া হচ্ছে।

ফুলপুর পৌরসভায় ৪৬২১ জন, ছনধরা ইউনিয়নে ৫৫০০ জন, রামভদ্রপুর ইউনিয়নে ৬৫০০ জন, ভাইটকান্দি ইউনিয়নে ৬১৫০ জন, সিংহেশ্বর ইউনিয়নে ৭৫০০ জন, ফুলপুর ইউনিয়নে ৫৩১৪ জন, পয়ারী ইউনিয়নে ৫৭০৫ জন, রহিমগঞ্জ ইউনিয়নে ৭০০০ জন, রুপসী ইউনিয়নে ৬৮০০ জন, বালিয়া ইউনিয়নে ৫৫০০ জন ও বওলা ইউনিয়নে ৫৯৫০ জন গরিব, দুঃস্থ অতিদরিদ্র পরিবার ৪৫০ টাকা করে আর্থিক সহায়তা পাবে। বুধবার ফুলপুর পৌরসভা ও রুপসী ইউনিয়নে ভিজিএফ কর্মসূচির আওতায় অার্থিক সহায়তা কর্মসূচির টাকা বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। অার্থিক সহায়তা কর্মসূচির টাকা বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার। এসময় উপস্থিত ছিলেন  সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান, ট্যাগ অফিসার, পুলিশ কর্মকর্তা, আনসার সদস্য, সেচ্ছাসেবী ও গণ্যমান্য ব্যক্তিগণ। 
উদ্বোধনী বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার বলেন, ভিজিএফ কর্মসূচীর আওতায় অার্থিক সহায়তা কর্মসূচির টাকা বিতরণে কোন প্রকার অনিয়ম হবে না। কোন অনিয়ম পাওয়া গেলে সঙ্গে সঙ্গে আপনারা ইউএনওকে অবহিত করবেন।পর্যায়ক্রমে প্রতিটি ইউনিয়নে টাকা বিতরণ করা হবে।

ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকারের নেতৃত্বে উপজেলা প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত  কর্মকর্তাগণ  পৌরসভা ও প্রতিটি ইউনিয়নে টাকা বিতরণ তদারকি করবেন। সেই সাথে কোন স্থানে টাকা বিতরণে অনিয়মের অভিযোগ পেলে সাথে সাথে সেখানে ছুটে গিয়ে তা সমাধান করে টাকা বিতরণ নিশ্চিত করবেন উপজেলা প্রশাসন।