ফুলপুরে আ.লীগ নেতা শাহ কুতুব চৌধুরীর ১ম মৃত্যু বার্ষিকী পালিত

13

মোঃ খলিলুর রহমান, বিশেষ প্রতিনিধিঃ
ময়মনসিংহের ফুলপুরে অবিভক্ত ফুলপুর-তারাকান্দা উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের আমৃত্যু সদস্য মরহুম শাহ্ কুতুব চৌধুরীর ১ম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে।
বুধবার মরহুমের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ, কবর জিয়ারত, দোয়া মাহফিল ও আলোচনা সভার মাধ্যমে উপজেলা আওয়ামীলীগ ও তার অঙ্গ সহযোগি সংগঠন, শাহ্ কুতুব চৌধুরী স্মৃতি সংসদ, ফুলপুর সাহিত্য পরিষদ, ফুলপুর মর্নিং পার্টিরসহ বিভিন্ন সংগঠন পৃথক পৃথক ভাবে তার মৃত্যুবার্ষিকী পালন করেছে।

ফুলপুর উপজেলা আওয়ামীলীগ ও তার অঙ্গ সহযোগি সংগঠন আয়োজিত সন্ধ্যায় শেরপুর রোডের দলীয় কার্যালয়ে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আতাউল করিম রাসেল, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক মোহাম্মদ হাবিবুর রহমান, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-২ আওয়ামীলীগ নেতা আব্দুল খালেক, মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভিন লাকি, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক বাদশা আলমগীর, ছনধরা ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, বওলা ইউপি চেয়ারম্যান এড. হারুন অর রশিদ, যুবলীগ নেতা দেলোয়ার হোসেন, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের ফুলপুর শাখার সাধারন সম্পাদক নুর মোহাম্মদ তারাকী বাবুল, বঙ্গবন্ধু সৈনিক লীগের আমজাদ হোসেনসহ আওয়ামীলীগ ও তার অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

বিকালে ফুলপুর পৌর এলাকার শামসুল হক চত্বরে শাহ্ কুতুব চৌধুরী স্মৃতি সংসদ আয়োজিত স্মরণ সভা ও মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আতাউল করিম রাসেল, পৌর মেয়র শশধর সেন, পৌর আওয়ামীলীগের সভাপতি খলিলুর রহমান, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-২ আবদুল খালেক, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বাদশা আলমগীর, আওয়ামীলীগ নেতা কাজি নাসিম, সাইফুল ইসলাম, আবদুল ওয়াহাব, আব্দুল করিম প্রমুখ।

সকালে ফুলপুর মর্নিং পার্টির উদ্যোগে আয়োজিত আলোচনা, দোয়া ও মিলাদ মাহফিল বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল বাতেন সরকারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, প্রফেসর আমিনুল ইসলাম, প্রভাষক মোঃ মোশাররফ হোসেন, আব্দুল ওয়াহাব, ভিপি দেলোয়ার হোসেন, আইয়ূব আলী খোকন, হরমুজ আলী, মাওলানা নজরুল ইসলাম ও সাংবাদিক এ টি এম রবিউল করিম প্রমুখ।

ফুলপুর পৌরসভা অডিটোরিয়ামে ফুলপুর সাহিত্য পরিষদের নন্দিত উপদেষ্টা মরহুম শাহ কুতুব চৌধুরীর স্মরণে স্মৃতিচারণ ও আলোচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফুলপুর পৌরসভার মেয়র শশধর সেন, সাহিত্য পরিষদের উপদেষ্টা মোঃ আব্দুল খালেক, হালুয়াঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এড. শাখাওয়াত হোসেন ফকির, ফুলপুর সাহিত্য পরিষদের সভাপতি আকবর আলী আহসান, সাহিত্য পরিষদের সহসভাপতি সাইদুর রহমান ও রমজান আলী সরকার, সাংস্কৃতিক সম্পাদক মোফাজ্জল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক কবি আশরাফ উদ্দিন, ত্রাণ ও দুর্যোগ ব‍্যবস্থাপনা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান মড়ল, কোষাধ‍্যক্ষ মতিউর রহমান বিএসসি, প্রকাশনা সম্পাদক শিখা রাণী বিউটি প্রমুখ।

মরহুম শাহ কুতুব চৌধুরীর জীবনীর উপর স্মৃতিচারণ করতে গিয়ে অনেকেই আবেগে কেঁদে ফেলেন। স্মৃতিচারণে বক্তারা বলেন, শাহ্ কুতুব চৌধুরী ছিলেন আওয়ামীলীগের দুঃসময়ের অভিবাবক, তৃণমূল কর্মীদের হৃদয়ের স্পন্দন,ত্যাগী ও পরীক্ষীত নেতা। আজীবন দল ও সাধারণ মানুষকে ভালবেসে গেছেন সদা হাসোজ্জল এই মানুষটি। ফুলপুর তারাকান্দার রাজনৈতিক দলের নেতাকর্মীরা তাকে আজীবন মনে রাখবেন৷

উল্লেখ্য – উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক শাহ্ কুতুব চৌধুরী ২০২০ সালের ২৪ নভেম্বর সন্ধ্যায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।