ফুলপুরে আদালতের আদেশে জব্দকৃত সরকারি ৮৯ বস্তা চাল এতিমখানায় বিতরণ

73
ফুলপুরে

মোঃ খলিলুর রহমান, বিশেষ প্রতিনিধিঃ
ময়মনসিংহের ফুলপুরে কা‌লোবাজা‌রে বি‌ক্রি করা প্রধানমন্ত্রীর খাদ্যবান্ধব কর্মসূচির জব্দকৃত ১০ টাকা কেজি মূল্যের সরকারি ৮৯ বস্তা চাল আদালতের আদেশে সমাজসেবা অধিদপ্তরের নিবন্ধনকৃত ৫টি এতিমখানায় বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে ফুলপুর থানা চত্বর থেকে এসব চাল বিতরণ করা হয়।

জানা যায়, ফুলপুর উপজেলার সিংহেশ্বর বাজারের ব্যবসায়ী শহীদুল ইসলামের ঘর থেকে ১৩ সেপ্টেম্বর রাতে উপজেলা প্রশাসন, পুলিশ ও খাদ্য বিভাগের কর্মকর্তাগণ অভিযান চালিয়ে প্রধানমন্ত্রীর খাদ্যবান্ধব কর্মসূচির কা‌লোবাজা‌রে বি‌ক্রি করা ১০ টাকা কেজির ৮৯ বস্তা সরকারি চাল জব্দ করেন।

পরে এ ব্যাপারে দোকান মালিক শহিদুল ইসলাম শহিদসহ অজ্ঞাত নামা ৫/৬ জনের বিরুদ্ধে ফুলপুর থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের মামলা (নং ০৮) দায়ের করা হয।

এই মামলায় ময়মনসিংহের ৬ নং আমলী আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এসব চাল ফুলপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও ওসি’র তত্ত্বাবধানে সমাজসেবা অধিদপ্তরের নিবন্ধনকৃত এতিমখানায় বিতরণ করে দেওয়ার আদেশ দেন।

বিজ্ঞ আদালতের আদেশে ফুলপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা শিহাব উদ্দিন খান এসব জব্দকৃত সরকারি চাল উপজেলার বাশাটী হিলফুল ফুজুল এতিমখানার সাধারণ সম্পাদক ইকবাল হাসান, লাউয়ারী আব্দুল্লাহ এতিমখানার সহকারি মুহতামিম হাফেজ মোখলেছুর রহমান, রবিরমারা উম্মুল মোমিনীন খাদিজা (রা.) মহিলা এতিমখানার মুহতামিম ইসমাইল হোসেন, তালুকদানা মাজিদ সাইদ আল হানাফি হামেদীয়া এতিমখানার মুহতামিম উবায়দুল্লাহ ও পুরাপুটিয়া বাবা-মায়ের দোয়া এতিমখানার সহকারি শিক্ষক হাফেজ আক্তার হোসেনের নিকট বুঝিয়ে দেওয়া হয়।

এ সময় পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুল মোতালিব চৌধুরীসহ বিভিন্ন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ফুলপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা শিহাব উদ্দিন খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিজ্ঞ আদালতের আদেশে জব্দকৃত চাল সমাজসেবা কর্তৃক নিবন্ধনকৃত ৫ টি এতিমখানায় বিতরণ করা হয়েছে।