ফুলপুরের বীর মুক্তিযোদ্ধা নবী হোসেনের ইন্তেকাল, এলাকায় শোকের ছায়া

93

মোঃ খলিলুর রহমানঃ
ময়মনসিংহের ফুলপুর উপজেলাধীন সঞ্চুর গ্রাম নিবাসী বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ফুলপুর উপজেলা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোহাম্মদ নবী হোসেন (৬৭) শুক্রবার (১০ ডিসেম্বর) দুপুর ১২.৩০ ঘটিকার সময় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে, ১ মেয়ে নাতি-নাতনী, আত্মীয় স্বজনসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যু সংবাদ পৌছামাত্রই নিজ এলাকাসহ ফুলপুর-তারাকান্দা উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধাসহ সর্ব মহলে শোকের ছায়া নেমে আসে। একজন সাদা মনের মানুষ হিসেবে বীর মুক্তিযোদ্ধা নবী হোসেন সকলের কাছে পরিচিত। সংসার জীবনে এক ছেলে ও এক মেয়ে সন্তানের জনক। ছেলে মোহাম্মদ আনোয়ার হোসেন মেহেরপুর জেলার সাবেক জেলা প্রশাসক ও ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ছিলেন। বর্তমানে ময়মনসিংহে অতিরিক্ত বিভাগীয় কমিশনার ( সার্বিক) হিসেবে কর্মরত আছেন।মেয়ে নুরজাহান বেগম ময়মনসিংহ মুমিনুন্নেসা সরকারি কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপিকা। স্ত্রী আমিনা খাতুন গৃহিনী।
মরহুমের রূহের মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে সর্ব মহল থেকে শোক প্রকাশ অব্যাহত রয়েছে।

মরহুমের নামাজে জানাযা শনিবার সকাল ১০ টায় সঞ্চুর স্কুল মাঠে অনুষ্ঠিত হবে।
ফুলপুর উপজেলার সিংহেশ্বর ইউনিয়নের সঞ্চুর গ্রামের মৃত উমর আলী শেখের ছেলে মোহাম্মদ নবী হোসেন ময়মনসিংহের শম্ভুগঞ্জ মোজাহারদী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র থাকাবস্থায় ১৯ বছর বয়সে মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন। তিনি ১১নং সেক্টরের অধীনে যুদ্ধে অংশগ্রহণ করেন। সেক্টর কমান্ডার ছিলেন উইং কমান্ডার হামিদুল্লাহ খান।