‘ফলো’ না করা অ্যাকাউন্টের টুইটও দেখা যাবে

ইলন মাস্কের হাতে যাওয়ার পর থেকে একের পর এক পরিবর্তন আসছে টুইটারে। বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া টুইটার যেন ঢেলে সাজাচ্ছেন মনের মতো করে। এবার নতুন আপডেট এলো টুইটারে। জানা গিয়েছে, ব্যবহারকারীরা এবার থেকে সেইসব অ্যাকাউন্টের টুইটও দেখতে পাবেন যেই অ্যাকাউন্ট তারা ফলো করে রাখেননি।

অর্থাৎ টুইটার তার রেকমেন্ডেশন ফিচার আরও বিস্তার করছে। আগে যে ব্যবহারকারীরা অপছন্দের ব্যক্তির টুইট এড়িয়ে চলতেন তাদের এবার আর এড়ানোর সুযোগ নেই। পছন্দ না হলেও অন্য অ্যাকাউন্টের ট্যুইট দেখতে হবে। মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মের পক্ষ থেকে জানানো হয়েছে, কর্তৃপক্ষ চায় সব ব্যবহারকারীরা যেন সব গুরুত্বপূর্ণ টুইট দেখতে পান। সেজন্যই এবার থেকে ফলো না করা টুইটার হ্যান্ডেলের টুইটও দেখতে হবে ব্যবহারকারীকে।

তাই এখন যদি টুইটারে এমন কোনো অ্যাকাউন্টের টুইট দেখতে পান যা আপনার ফলো করা নেই, তাহলে ঘাবড়ানোর কিছু নেই। ব্যবহারকারীর গতিবিধির ভিত্তিতেই তাকে রেকমেন্ডেশন ফিচার অনুসারে বিভিন্ন টুইটার হ্যান্ডেলের টুইট দেখাবে কর্তৃপক্ষ।

মূলত যে বিষয়ে ব্যবহারকারীর আগ্রহ রয়েছে বা যেসব জিনিস টুইটারে তারা সার্চ করেছেন, তার ভিত্তিতেই তৈরি হবে এই রেকমেন্ডেশন লিস্ট। ব্যবহারকারীর অভিজ্ঞতা ভাল করার জন্যই এই নতুন ফিচার যুক্ত হয়েছে টুইটারে। এই রেকমেন্ডেশন ফিচার বদলানোর সুযোগও পাবেন ব্যবহারকারীরা। বিশেষ সুবিধাও দেওয়া হবে।

সূত্র: ইন্ডিয়া টুডে