প্রথম টি-টোয়েন্টিতে ভারত-বাংলাদেশ মুখোমুখি আজ

বাংলাদেশ দলের কঠিন পরীক্ষা শুরু হচ্ছে আজ রবিবার। তামিম-সাকিব ছাড়াই শক্তিশালী ভারতের বিপক্ষে সন্ধ্যায় মাঠে নামতে যাচ্ছে মাহমুদুল্লাহ রিয়াদরা।

দিল্লিতে অরুণ জেটলি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। এই সিরিজে হেরে গেলে শ্রীলঙ্কার মতো সবচেয়ে বেশি সংখ্যক ম্যাচ হারের লজ্জায় পড়বে টাইগাররা।

পরিসখ্যান এবং শক্তিকে বাংলাদেশের চেয়ে একধাপ এগিয়ে স্বাগতিকরা। ৮ ম্যাচের দেখায় জয়হীন টাইগাররা। শতভাগ জয়ে এগিয়ে রোহিত শর্মারা। মুশফিক-মাহমুদউল্লাহরা সেই পরাজয়ের বৃত্ত ভাঙবেন এমন প্রত্যাশাই করছেন টাইগার সমর্থকরা।

ভারতের বিপক্ষে এই সিরিজে তিন বছর পর দলে ফিরেছেন আল আমিন ও আরাফাত সানি। তিন বছর আগে ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার পর থেকে জাতীয় দলের বাইরে ছিলেন তারা।

এই সিরিজে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার অপেক্ষায় রয়েছেন সানি ও আল-আমিনরা। শুধু তাই নয়, ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হতে পারে তরুণ ব্যাটসম্যান মোহাম্মদ নাঈমের।

ভারতের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ: লিটন কুমার দাস, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম/ মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন, আরাফাত সানি, মোস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন ও আবু হায়দার রনি/তাইজুল ইসলাম।