পুলিশ কনেস্ট্রেবলসহ করোনা আক্রান্ত ২, এপিবিএন-২ লকডাউন

মাসুদ রানা, ময়মনসিংহ :
ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলায় অবস্থিত আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন-২) নাজুমল হাসান (২১) নামে এক সদস্য করোনা ভাইরাস সংক্রমনে আক্রান্ত হয়েছে। অন্যদিকে জামালপুর জেলার মাদারগঞ্জে আরও একজন এ রোগে আক্রান্ত হন বলে জানা গেছে।

বুধবার (৮ এপ্রিল) ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের মাইক্রোবাইয়োলজি বিভাগের পিসিআর ল্যাবে পরিক্ষা করে দুজনের দেহে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। তাদের মধ্যে একজন পুলিশ সদস্য রয়েছেন।

জানা যায়, ওই পুলিশ সদস্যকে ময়মনসিংহ সূর্যকান্ত হাসপাতালের (এসকে হাসপাতাল) আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তিনি মুক্তাগাছা আর্মড পুলিশ ব্যাটালিয়ানে ( এপিবিএন-২) কর্মরত আছেন। আরেকজনের বাড়ি জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলায়।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ চিত্ত রঞ্জন দেবনাথ এই খবরেরর সত্যতা নিশ্চিত করে জানান, পিসিঅার ল্যাবে ৫০ ব্যক্তির নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে দুজনের করোনা সনাক্ত হয়।

এদিকে মুক্তাগাছা আর্মড পুলিশ ব্যাটালিয়ানে অবস্থানকারী ৪৩৪ সদস্যসহ ব্যাটালিয়ান কার্যালয়টি লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। এরআগে করোনা আক্রান্ত ওই পুলিশ সদস্য গত ২৭ মার্চ ঢাকার এসপিবিএন থেকে বদলি হয়ে এপিবিএন-২ কার্যালয়ে যোগদান করেন। এই খবর নিশ্চিত করেছেন ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান।

অন্যদিকে মাদারগঞ্জের করোনা রোগীকে আইসোলেশনে রাখার ব্যবস্থা করতে জামালপুরের সিভিল সার্জনকে ব্যবস্থা নিতে বলা হয়েছে বলে জানা গেছে।