পুলিশের কল্যাণে পরিবার খোঁজে পেল প্রতিবন্ধী

এইচ. এম জোবায়ের হোসাইন :
গত দুইদিন আগে আকস্মিক ভাবেই নিখোঁজ হয় প্রতিবন্ধী শুক্লা রাণী বর্মণ (১৫)। নিখোঁজের পর থেকেই পরিবার এলাকা ও আত্বীয় স্বজনের বাড়ীতে খোঁজছিল তাকে কিন্তু কোথায় পায়নি। হঠাৎ করেই খবর আসে মুক্তাগাছা থানায় একজন প্রতিবন্ধী পুলিশ হেফাজতে রয়েছে। পরিবারের লোকজন সেখানে গিয়ে শুক্লা রাণী বর্মণকে শনাক্ত করে।
বলছিলাম ময়মনসিংহের ত্রিশাল উপজেলার কাঠাঁল ইউনিয়নের নলচিরা গ্রামের নারায়ণ চন্দ্র বর্মণের মেয়ে শুক্লা রানী বর্মন-এর কথা।
মুক্তাগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) দুলাল তালুকদার জানান, গত রোববার রাত ১২টার দিকে উপজেলার কুমারগাতা ইউনিয়নের রাজাপুর এলাকায় একটি মেয়ে ঘুরাফেরা করছে, এসময় থানা টিম হাইওয়ে-৩, ডিউটি পার্টি ওই গ্রামে গেলে স্থানীয়রা জানান রাত ১০টার দিক থেকে মেয়েটি ঘুরাফেরা করছে। দায়িত্বরত এএসআই তুহিন মোল্লা মেয়েটিকে পুলিশ হেফাজতে নেওয়ার পর জিজ্ঞাসাবাদ করলে কিছু তথ্য প্রদান করে। ওই তথ্যের আলোকে ত্রিশাল থানায় যোগাযোগ করা হলে মেয়েটির পরিচয় নিশ্চিত হওয়া যায়।
সোমবার মেয়েটির পিতা নারায়ণ চন্দ্র বর্মণ মুক্তাগাছা থানায় আসেলে প্রতিবন্ধী মেয়েটি তার বাবাকে চিনতে পারে এবং বাবার নিকট হস্তান্তর করা হয়।
ত্রিশাল থানার অফিসার ইনচার্জ মাইন উদ্দিন জানান, মুক্তাগাছা থানার সাথে সমন্বয় করে মেয়েটির পরিচয় নিশ্চিত করা হয়েছে।