নেপালে আটকেপড়াদের ফেরাতে বিমানের বিশেষ ফ্লাইট

নেপালে আটকেপড়া বাংলাদেশিদের দেশে ফেরাতে আগামী বৃহস্পতিবার ঢাকা-কাঠমান্ডু-ঢাকা রুটে বিশেষ ফ্লাইট চালু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। কাঠমান্ডুর বাংলাদেশ দূতাবাসের ফেসবুক পেজে এ কথা জানানো হয়।
নভেল করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণের ফলে নেপালে কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। যেসব বাংলাদেশি নেপালে আটকা পড়েছেন, তাদের মধ্য থেকে যারা দেশে ফিরতে চান, তাদের যোগাযোগ করার অনুরোধ জানিয়েছে নেপালের বাংলাদেশ দূতাবাস।

ঢাকায় ফিরতে ইচ্ছুকদের বাংলাদেশ সরকারের অনাপত্তি পত্র সংগ্রহের জন্য মিশনের ইমেইলে ([email protected]) পাসপোর্ট ও নেপালি মোবাইল নম্বর পাঠাতে বলা হয়েছে।
এ ছাড়া ঢাকায় পৌঁছানোর পর সবাইকে নিজ খরচে সরকার নির্ধারিত হোটেলগুলোর কোনো একটিতে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন পালন করতে হবে বলেও জানায় কাঠমান্ডুর বাংলাদেশ দূতাবাস।
টিকিটের জন্য কাঠমান্ডুতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে। টিকেট কেনার সময় ঢাকায় হোটেল বুকিংয়ের প্রমাণ দেখানো লাগবে। এ ছাড়া নেপাল সরকারের অনুমোদিত প্রতিষ্ঠান থেকে করোনাভাইরাসের নমুনা পরীক্ষার ফলও দেখাতে হবে।
করোনায় পর্যুদস্ত হয়ে পড়েছে নেপাল। দৈনিক আট হাজারের বেশি মানুষ আক্রান্ত হচ্ছে। গতকাল দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, ২৪ ঘণ্টায় ২৪৬ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে।