নিলামে সৌম্যের ব্যাট, ভিত্তিমূল্য ৩ লাখ টাকা

করোনাভাইরাস যুদ্ধে নিজের সবচেয়ে প্রিয় ব্যাটটি উৎসর্গ করেছেন সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডারের বিশ্বকাপ মাতানো ব্যাটটি নিলামে বিক্রি হয়েছে ২০ লাখ টাকায়। নিলাম থেকে আসা পুরো অর্থটা গেছে সাকিব আল হাসান ফাউন্ডেশনে। সুবিধাবঞ্চিত মানুষের জন্য খাদ্য সামগ্রী ও বিভিন্ন হাসপাতালের চিকিৎসা সরঞ্জামাদি ক্রয়ে ব্যয় করা হবে এ অর্থ।

সাকিবের দেখাদেখি করোনাযুদ্ধে সামিল হলেন সাতক্ষীরার ছেলে সৌম্য সরকার। করোনা যুদ্ধের তহবিল গড়তে নিলামে তুললেন লাল বলের ক্রিকেটে নিজের প্রথম শতক হাঁকানোর ব্যাটটি। ২০১৯ সালের মার্চে হ্যামিল্টনের সেডন পার্কে নিউজিল্যান্ডের বিপক্ষে ৯৪ বলে ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরির ব্যাটটি নিলামে তুলেছেন বাংলাদেশ ক্রিকেটের মারকুটে এই ব্যাটসম্যান।

সেই ব্যাটটি ‘অকশন ফর অ্যাকশন’ -এর মাধ্যমে নিলামে তুলেছেন। যার ভিত্তি মূল্য ৩ লাখ। অর্থাৎ ৩ লাখ টাকা থেকে দাম হাঁকানো যাবে ব্যাটটির। এ নিয়ে অকশন ফর অ্যাকশন জানায়, আজ (০৩ মে) রাত ১১টা পর্যন্ত নিলাম চলবে।

এছাড়াও পছন্দের স্বারক নিলামে তোলার ঘোষণা দিয়েছেন মুশফিকুর রহিম, মোহাম্মদ আশরাফুল, মাশরাফি বিন মর্তুজা, লিটন দাস, তাসকিন আহমেদসহ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক আকবর আলী।

২০১৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে হ্যাট্রিক করা বল নিলামে তুলছেন তাসকিন আহমেদ, সৌম্য সরকার দিচ্ছেন নিউজিল্যান্ডের বিপক্ষে করা প্রথম সেঞ্চুরির ব্যাট। এনামুল হক বিজয় দিচ্ছেন এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে করা সেঞ্চুরির ব্যাট। আকবর আলী বিশ্বকাপ ফাইনালের জার্সি ও ব্যাটিং গ্লাভস নিলামে তুলছেন।‌‌