নিখোঁজ কিশোরী ময়মনসিংহে উদ্ধার, স্বজনদের কাছে হস্তান্তর করলো এসিল্যান্ড

মাসুদ রানা, ময়মনসিংহ ১৩ ফেব্রুয়ারী :
কুমিল্লার ব্রাহ্মপাড়া উপজেলার দুলালপুর গ্রাম থেকে গত ৪ মাস আগে নিখোঁজ হওয়া এক বুদ্ধিপ্রতিবন্ধী কিশোরীকে উদ্ধার করে পরিবারের স্বজনদের কাছে হস্তান্তর করলেন ময়মনসিংহ সদর উপজেলা সহকারী কমিশনার (এসিল্যান্ড, ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এম. সাজ্জাদুল হাসান এবং কোতুয়ালী মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারী) দুপুরে ময়মনসিংহ সদর উপজেলা সহকারী কমিশনার (এসিল্যান্ড, ভূমি) কার্যালয় থেকে ওই কিশোরীকে পরিবারের কাছে ফিরিয়ে দেয়া হয়।

জানা যায়, কুমিল্লা জেলার ব্রাহ্মপাড়া উপজেলার দুলালপুর গ্রামের মৃত মোমেন খানের ১৩ বছরের বুদ্ধিপ্রতিবন্ধী মেয়ে মাকসুদা খানম বিথি গত ৪ মাস আগে বাড়ি থেকে নিখোঁজ হয়। ঘটনাক্রমে মেয়েটি ট্রেনে চড়ে ময়মনসিংহ নগরীতে চলে আসে। তাকে নগরীর সানকিপাড়া রেল ক্রসিং এলাকায় পায় স্থানীয় রোকিয়া বেগম নামের এক নারী।

পরে ১২ ফেব্রুয়ারী কোতুয়ালী মডেল থানার ওসি মাহমুদুল ইসলামের সহযোগিতায় বিষয়টি সম্পর্কে জানতে পারেন, ময়মনসিংহ সদর উপজেলা সহকারী ভূমি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এম সাজ্জাদুল হাসান। তাৎক্ষনিক তিনি মেয়েটি সম্পর্কে খোঁজ খবর নিতে নির্দেশ প্রদান করেন, সদর উপজেলা সমাজ সেবা অফিসার সাইফুল ইবনে আইয়ুবকে। পরে কুমিল্লা জেলায় খবর নিয়ে বিথির পরিচয় ও পরিবারকে খুঁজে পাওয়া যায়।

আজ বৃহস্পতিবার দুপুরে বিথির খালাতো ভাই বশির আহমেদের কাছে বিথিকে বুঝিয়ে দেয়া হয়। এসময় বিথির পরিবার বিথিকে পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়ে। হারিয়ে যাওয়া মাকসুদা খানম বিথিকে মৃত নাসির উদ্দিন এর ছেলে রশিদ আহমেদের কাছে হস্তান্তর করেন সদর সমাজ সেবা অফিসার সাইফুল ইবনে আইয়ুব।