নতুন বছরে আসছে পরীমণির ‘মুখোশ’

বিনোদন ডেস্ক : ২১ জানুয়ারি মুক্তি পাবে খ্যাতিমান অভিনেতা মোশাররফ করিম, পরী মণি ও জিয়াউল রোশান অভিনীত ‘মুখোশ’ সিনেমা। সিনেমাটির পরিচালক ইফতেখার শুভ এই তথ্য এনটিভি অনলাইনকে নিশ্চিত করে জানিয়েছেন, ‘আমরা দ্রুতই সেন্সর ছাড়পত্র পেয়ে মুক্তির আবেদন করব।
মাসের শেষ শুক্রবার ২৮ জানুয়ারি মুক্তির জন্য আবেদন করেছেন রাফিয়াথ রশিদ মিথিলার ঢালিউডের প্রথম সিনেমা ‘অমানুষ’ ও ‘জাল ছেঁড়ার সময়’।

করোনাকালীন প্রতিকূল পরিবেশে সদ্য বিদায়ী বছরে ১২ মাসে মাত্র ৩২ সিনেমা মুক্তি পেয়েছে। প্রত্যাশা করা হচ্ছে, করোনা-পরিস্থিতি স্বাভাবিক থাকলে চলতি বছরে জৌলুশ ফিরতে পারে ঢালিউডে। তেমন একাধিক সিনেমা প্রস্তুত আছে মুক্তির জন্য।
সেই প্রত্যাশায় বছরের প্রথম মাস জানুয়ারিতে ছয়টি সিনেমা মুক্তির অপেক্ষায় আছে। বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির অফিস সচিব সৌমেন রায় বাবু এনটিভি অনলাইনকে আজ শনিবার দুপুরে জানিয়েছেন, জানুয়ারি মাসে ছয়টি সিনেমা মুক্তির আবেদন পেয়েছেন তাঁরা।

সেই তালিকায় বছরের প্রথম শুক্রবার ৭ জানুয়ারি মুক্তির জন্য আবেদন করেছে ‘শান’ সিনেমা। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত পুলিশি অ্যাকশন থ্রিলার সিনেমাটিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক সিয়াম আহমেদ। তাঁর বিপরীতে পূজা চেরি।
ফিল্মম্যান প্রডাকশনের ব্যানারে সিনেমাটি পরিচালনা করেছেন তরুণ নির্মাতা এম রাহিম। অন্তর্জালে সিনেমাটির গান ও ট্রেইলার প্রকাশের পর আলোচনায় আছে সিনেমাটি।
১৪ জানুয়ারি মুক্তির জন্য আবেদন করেছে ‘ছিটমহল’ সিনেমা। ২১ জানুয়ারি মুক্তির জন্য আবেদন করেছে ‘তোর মাঝে আমার প্রেম’, ‘অবাস্তব ভালবাসা’ শিরোনামের দুটি সিনেমা।

অনন্য মামুনের পরিচালনায় মিথিলা ছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন নিরব, নওশাবা, মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু, ডন, আনন্দ খালেদসহ অনেকেই।
নতুন আশায় বুক বাঁধা ঢালিউডের প্রথম মাসে দর্শক নজর রাখবেন ‘শান’, ‘মুখোশ’ ও মিথিলার ঢালিউডের প্রথম সিনেমায়।