দুর্গাপুরে কাপাসাটিয়া গ্রামে রাস্তা পুনঃ নির্মাণ

97

অনলাইন ডেস্ক :
নেত্রকোণার দুর্গাপুরে বিরিশিরি ইউনিয়নে কাপাসাটিয়া বাজার সংলগ্ন এলাকা হতে পশ্চিম কাপাসাটিয়া পর্যন্ত ১২শ ৭০ফুট রাস্তা পুনঃনির্মাণে খুশি তিন গ্রামের ৩হাজার মানুষ। ২০২০-২০২১ ইং অর্থবছরে টি,আর/কাবিখা প্রকল্পের আওতায় নির্মিত রাস্তাটি বৃহস্পতিবার সকাল ১১টার দিকে সরেজমিন গেলে বাস্তাবায়নের এ চিত্রই দেখা গেছে। ওই রাস্তাটি নির্মাণে ব্যাপক খুশি স্থানীয়রা।
প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি ও বিরিশিরি ইউনিয়ন যুবলীগের আহবায়ক মো.হাবিবুর রহমান জানান,কাপাসাটিয়া গ্রামের এ রাস্তাটির অবস্থা খুবই নাজুক ছিল। উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাজমুল হাসান সাদ্দাম আকঞ্জির নিরলস প্রচেষ্টায় প্রকল্পটিতে স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার এমপি ৮টন টি,আ/কাবিখা বরাদ্দ প্রদান করেণ। সেই বরাদ্দের অর্থ দিয়ে স্থানীয় লেবার দিয়ে মাটি কেটে রাস্তাটি ১২ফুট প্রশস্থ করা হয়েছে।
প্রকল্প কমিটির সাধারণ সম্পাদক মো. সোহেল আহমেদ জানান,কাপাসাটিয়া গ্রামের বাসিন্দা হিসেবে যাতায়াতের রাস্তা হিসেবে খুবই কষ্ট ভোগ করতাম। ভাইস চেয়ারম্যান সাদ্দাম আকঞ্জির নেতৃত্বে এলাকার মানুষ একটি সুন্দর রাস্তা পেয়েছে। জনগনের ভোগান্তি লাগবে উনার চেষ্টা ও আন্তরিকতা নিঃসন্দেহে প্রশংসনীয়। পরবর্তীতে ওই রাস্তাটি যেন পাকা রাস্তায় রুপান্তর করার প্রক্রিয়া হাতে নেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এমনটাই দাবী স্থানীয়দের।
স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রুহু জানান, বর্তমান সরকারের অঙ্গিকার, গ্রামীণ রাস্তা পর্যায়ক্রমে শহরে পরিণত হবে। তারই ধারাবাহিকতায় একটি প্রকল্পের আওতায় ১২শ ৭০ ফুট রাস্তা পুণঃনির্মাণ করা হচ্ছে। ইউনিয়নের প্রত্যেকটি রাস্তা ধারাবাহিকভাবে উন্নত রাস্তা হিসেবে উন্নিত করা হবে।