দায়িত্বই আমার কাছে সবচেয়ে বড় – ডাঃ ফেরদৌসী

68

ফারুক আহমেদ,ত্রিশাল : দায়িত্বই আমার কাছে সবচেয়ে বড় বলে মনে করেন ময়মনসিংহের ত্রিশাল উপজেলা প্রাণি সম্পদ দপ্তরের ভেটেরিনারী সার্জন ডাঃ তানজিলা ফেরদৌসী। এক সাক্ষাকারে তিনি এ কথা বলেন। তিনি বলেন চাকুরি নেয়ার সময় আমি ব্রত করে ছিলাম আমি দায়িত্বকে দায়িত্বই মনে করব।

সেই থেকে দিন কিংবা রাত আমি দায়িত্বকে দায়িত্বই মনে করি। অতি সম্প্রতি ত্রিশাল উপজেলার বালিপাড়া চেয়ারম্যান গেলাম মোহাম্মদ বাদল সাহেবের গরুর খামারে উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা হারুন অর রশিদ, আমি এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. তৌহিদুল ইসলাম স্যারের সাথে যৌথভাবে রাত পর্যন্ত কাছ করে অনেকটাই সফল হয়েছি।

তিনি বলেন এ খামারে সম্মবত ফুটপয়েজিংয়ের কারনে গরুর মড়ক শুরু হলে আমার কাছে খবর আসে। আমি সাথে সাথেই টিম ওয়ার্কের সাথে কাজ শুরু করি। কিন্তু আমরা সেখানে পৌছার আগেই দুটি গরুর মৃত্যু হয়। এর পর আমারা সেখানে পৌছে কিকিৎসা শুরু করি এবং ঐ খামারে আর কোন গরুর মৃত্যু হয় নাই,ইনশাআল্লাহ।

তিনি বলেন ২০০৯ইং সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ডি.ভি.এম.এম.এস.ইন প্যাথলজিতে লেখা-পড়া শেষ করার পর ২০১৪ইং সাথে বি.সি.এস এর মাধ্যমে প্রথম চাকরি শুরু ময়মনসিংহের ইশ্বরগঞ্জ উপজেলা প্রাণি সম্পদ অফিসে।

এর পর পাবনার ইশ্বরদি এবং বর্তমানে ময়মনসিংহের ত্রিশাল উপজেলা প্রাণি সম্পদ দপ্তরে ভেটেরিনারী সার্জন হিসেবে কর্মরত আছি।

তিনি আরো বলেন ত্রিশালে গত ১০/০১/২০২১ইং সালে যোগদানের পর থেকে গড়ে প্রতিমাসে গরু ২২হাজার, মুরগী ২১হাজার, হাঁস ১২হাজার, কবুতর ৭শত, কোয়েল পাখি ৩শতসহ অন্যান্য গবাদি পশু-পাখির চিকিৎসা দিয়ে আসছি। এর পরও কাজ করতে আমার কাছে ভালই লাগে। কারন দায়িত্বই আমার কাছে সবচেয়ে বড়।