“দক্ষ যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” শ্লোগানে ফুলপুরে জাতীয় যুব দিবস পালিত

24

বিশেষ প্রতিনিধিঃ ” দক্ষ যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” প্রতিপাদ্য নিয়ে ময়মনসিংহের ফুলপুরে জাতীয় যুব দিবস ২০২১ পালিত হয়েছে।
ফুলপুর উপজেলা প্রশাসন ও উপজেলা যুব উন্নয়ন অফিসের আয়োজনে এ উপলক্ষে যুব র‌্যালী, আলোচনা সভা, যুব ঋণের চেক ও সনদপত্র বিতরণ কর্মসূচী পালন করা হয়েছে।
উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে এ উপলক্ষে এক র‌্যাল্য প্রধান সড়ক প্রদক্ষিণ করে। ‌র‌্যালী শেষে উপজেলা পরিষদ সভা কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আতাউল করিম রাসেল, পৌর মেয়র শশধর সেন, মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভিন লাকি, উপজেলা যুব উন্নয়ন অফিসার আবুল বসার ভূইয়া, উপজেলা প্রকৌশলী মামুন অর রশিদ, উপজেলা সমাজ সেবা অফিসার শিহাব উদ্দিন খান, উপজেলা সমবায় অফিসার আব্দুল গফুর, উপজেলা হিসাব রক্ষক কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম, আল আমিন যুব কল্যাণ সংস্থার সভাপতি আনারুল হক আনোয়ার, চরপাড়া যুব কল্যাণ সংস্থার সভাপতি জুয়েল, এসআই আশরাফুল আলম সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন যুব সংগঠনের নেতৃবৃন্দ, যুব তরুণ-তরুণীগণ।
অনুষ্ঠানে যুব তরুণ-তরুণীদেন মাঝে যুব ঋণের চেক ও সনদপত্র বিতরণ করা হয়েছে।

ফুলপুর যুব উন্নয়ন অফিস সূত্রে জানা যায, ফুলপুরে ১৯৯৭ সালে ১ জুলাই থেকে যুব উন্নয়নের কার্যক্রম শুরু হয়। এ পর্যন্ত বিভিন্ন ট্রেডে ১৬৯ জন মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানসহ মোট ৯ হাজার ৬৪৭ জন যুব ও যুব মহিলাকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। প্রশিক্ষণের পর তাদের মাঝে কর্মসংস্থানের জন্যে ১ কোটি ৬ লাখ ৮৬ হাজার টাকা ঋণ দেওয়া হয়েছে।ফুলপুর উপজেলায় ৪ হাজার ২৩৫ জন আত্মকর্মী রয়েছেন। তাদের স্বাবলম্বী করতে গবাদি পশু, হাঁস মুরগী পালন, মৎস্য চাষ, পোশাক তৈরি, ছাগল পালন, গরু মোটাতাজাকরণ, মাশরুম চাষ, নার্সারি ও বৃক্ষরোপণ, নকশী কাঁথা ও এমব্রয়ডারি এবং বেতের কাজ বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।