ত্রিশাল পৌর আওয়ামী লীগের সভাপতি আবুল মনসুর মাস্টার আর নেই

ফারুক আহমেদ :
ময়মনসিংহের ত্রিশাল পৌর আওয়ামীলীগের সভাপতি আবুল মুনসুর মাষ্টার রবিবার (২৫জুলাই) রাত ১১ টার দিকে সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচ, ঢাকায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মরহুমের নামাজের জানাজা গতকাল সোমবার জহুরের নামাজের পর দরিরামপুর ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হয়ে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। তিনি দীর্ঘদিন ধরে জটিল রোগে ভোগ ছিলেন।
২০০১ সাল পরবর্তী সময়কালে মুনসুর মাষ্টার পৌর আওয়ামীলীগের হাল ধরেছিলেন। ১৯৯৮ সালে পৌরসভা গঠিত হবার পর মনসুর-চাঁনু কমিটি-ই প্রথম পূর্ণাঙ্গ কমিটি। এর আগে সাইফুল ইসলাম কমিশনার, শামছুল হক সুজা কমিশনার, মোকছেদুল আমীন মৃধা এবং অন্যান্যরা পৌর আওয়ামীলীগের ভিত রচনা করেছিলেন। রামপুর ও ত্রিশাল দুইটি ইউনিয়নের যৌথতায় পৌরসভাটির গোড়াপত্তন ঘটে। নদীর এপার-ওপারের যুগলযাত্রায় পৌর আওয়ামীলীগ ও যুগলযাত্রা অব্যাহত রাখে। সবকিছুর মিলিত প্রয়াস ও অতীত ভিত্তির উপরে শক্ত অবস্থান তৈরি করেছিলেন আবুল মনসুর মাস্টার-মতিউর রহমান চাঁনু’র নেতৃত্বাধীন কমিটি।
এ ছাড়াও তিনি ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের বিগত কমিটির সদস্য ছিলেন এবং বর্তমান ত্রিশাল উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-আহবায়কও ছিলেন।