ত্রিশালে হতদরিদ্রদের ১০টাকা কেজির ৪৭বস্তা চাল উদ্ধার

ফারুক আহমেদ :
হতদরিদ্রদের জন্য বরাদ্ধকৃত খাদ্য বান্ধব কর্মসূচীর ১০টাকা কেজির ৪৭বস্তা চাল পৃথক দুটি অভিযানে উদ্ধার করেছে ময়মনসিংহের ত্রিশাল উপজেলা প্রশাসন। শুক্রবার রাতে অভিযান চালিয়ে ৩৬বস্তা ও শনিবার সকালে অভিযান চালিয়ে আরো ১১বস্তা চাল উদ্ধার করে।
উপজেলা প্রশাসন সূত্র জানাযায়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে ত্রিশাল উপজেলার ১০নং মঠবাড়ী ইউনিয়নের পোড়াবাড়ী বাজারে অভিযান চালায় উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান। এসময় পোড়াবাড়ী বাজারের দুলাল মিয়ার দোকানের তালা ভেঙ্গে হতদরিদ্রদের জন্য বরাদ্ধকৃত খাদ্য বান্ধব কর্মসূচীর ৩৬বস্তা চাল উদ্ধার করা হয়।

অপরদিকে শনিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান ও সহকারী কমিশনার (ভ‚মি) তরিকুল ইসলাম তুষারের নেতৃত্বে থানা পুলিশের একটি টীম দুলাল মিয়ার বাড়িতে অভিযান চালিয়ে আরো ১১বস্তা চাল উদ্ধার করে।
চালের ৩৬টি বস্তায় হতদরিদ্রদের জন্য বরাদ্ধকৃত খাদ্য বান্ধব কর্মসূচী লেখা রয়েছে। বাকী চালের বস্তাগুলোতে কোন লেখা ছিল না তবে ছোট বস্তা থেকে বড় বস্তায় রাখা হয়েছে। শুক্রবার রাতে চাল উদ্ধারের অভিযান টের পেয়ে সটকে পড়ে দুলাল মিয়া। উপজেলার মঠবাড়ী ইউনিয়নের বাদামিয়া গ্রামের বইন্না ডুবারপাড় এলাকার বাছির উদ্দিনের ছেলে দুলাল মিয়া।

মঠবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কদ্দুস মন্ডল জানান এই বিষয়টি ইউনিয়ন পরিষদের নয়, খাদ্য অধিদপ্তরের, আমি এ্ই ঘটনার সুষ্ঠ বিচার চাই।

ঘটনাস্থলে উপস্থিত না থাকলেও উপজেলা খাদ্য কর্মকর্তা রেবেকা সুলতানা রুবী জানান, আমি যতটুকু খোজ নিয়েছি ডিলার এ ঘটনার সাথে সম্পৃত্ত নয়।

উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে শুক্রবার রাতে ৩৬ বস্তা ও শনিবার সকালে ১১বস্তা চাল উদ্ধার করা হলেও চালের মালিক দুলাল মিয়াকে আটক করা যায়নি।