ত্রিশালে রাস্তা পাকা করনের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন

মামুনুর রশিদ, ত্রিশাল : ঈদ-আনন্দ উপেক্ষা করে ময়মনসিংহের ত্রিশালের দড়িকাঁঠাল এলাকায় প্রায় চার কিলোমিটার সড়ক পাঁকাকরণের দাবিতে হাজার হাজার মানুষ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন।
ঈদের দ্বিতীয় দিন বৃহস্পতিবার সকালে উপজেলার ঐতিহ্যবাহী কাঁঠাল ইউনিয়নের উকিলবাড়ি থেকে বানিয়া ধলা কালির বাজার পর্যন্ত সড়কটি পাঁকাকরনের দাবি জানান মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশ গ্রহণকারীরা। সড়কটির দড়ি কাঁঠাল এলাকার অংশে মারাত্মকভাবে খানাখন্দে সৃষ্টি হয়েছে , যেন চলাচলের অনুপযোগী অবস্থা। স্থানীয়রা জানান দীর্ঘ কয়েক বছর যাবৎ রাস্তাটি মরণ ফাঁদে পরিণত হয়েছে। অন্যদিকে রাস্তাটি খারাপের কারনে এলাকায় কোন বিয়ে সাদী হচ্ছে না । গর্ভবতী মায়েরা জরুরি অবস্থায় ডেলিভারি করার সময় জেলা সদরে হাসপাতলে যাওয়ার পথে অনেক সময় রাস্তায় সন্তান প্রসব করেন।

বৃহস্পতিবার সকালে প্রায় সাড়ে তিন কিলোমিটার এলাকায় মানববন্ধনে অংশগ্রহণ করে এলাকার হাজার হাজার মানুষ । এ সময় স্কুল কলেজের ছাত্র ছাত্রী এমনকি পার্শ্ববর্তী বাড়ির গৃহিণীরা মানববন্ধনে অংশগ্রহণ করেন। মানববন্ধনে বক্তব্য রাখেন ফজলুল করিম, ডাক্তার কবির রায়হান, হাসানুজ্জামান নয়ন, মাহাবুল আলম রতন, সহ সামাজিক রাজনীতিক ও এলাকার সুশীল মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য রাখেন। এসময় বক্তারা রাস্তাটি দ্রুত পাকাকরণ করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জোর দাবি জানান । মানববন্ধন শেষে গণস্বাক্ষর কর্মসূচী অংশগ্রহণ করেন এলাকাবাসী।