ত্রিশালে ধান কেটে কৃষকের ঘরে তুলে দিচ্ছে উপজেলা ছাত্রলীগ

ফারুক আহমেদ,ত্রিশাল :
করোনাভাইরাস সংকটের মধ্যে ধান তোলা নিয়ে বিপাকে পড়া কৃষকের সহযোগী হয়ে মাঠে নেমেছে ময়মনসিংহের ত্রিশাল উপজেলা ছাত্রলীগ। বিভিন্ন এলাকায় দলবেঁধে ছাত্র সংগঠনটির নেকাতর্মীরা ধান কেটে কৃষকের ঘরে তুলে দিচ্ছেন।
করোনাভাইরাস অতি সংক্রামক হওয়ার কারণে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে চলছে সরকার ঘোষিত ছুটি। আর এপ্রিল থেকে মে মাস হলো বোরো ধান তোলার সময়। কিন্তু শ্রমিক সংকটের কারণে ধান কাটতে বিপাকে পড়েছেন কৃষকরা।
এ অবস্থায় উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান মাহমুদের নেতৃত্বে ৭০/৮০ জনের একটি টিম উপজেলার বিভিন্ন গ্রামে কৃষকের ধান কেটে কৃষকের ঘরে তোলে দিচ্ছেন।
উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান মাহমুদ বলেন, কাস্তে হাতে ধান কাটছে ছাত্রলীগ, মাথায় বয়ে নিয়ে তুলে দিচ্ছেন কৃষকের ঘরে। দুর্দিনে ছাত্রলীগই মানুষের পাশে থাকে। এটাই ছাত্রলীগের বিশেষ বৈশিষ্ট্য। এবারো করোনাভাইরাসের ভয়াবহ মহামারিতে বিপদে সবার আগে আমরা সব মানুষের পাশে দিনরাত আছি আর থাকব। তিনি আরো বলেন, ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ত্রিশালের এমপি মাওলানা রুহুল আমিন মাদানীর দিক নির্দেশনায় ত্রিশাল উপজেলা ছাত্রলীগ এ কাজ শুরু করেছে।