ত্রিশালে দুই মাস ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ

ফারুক আহমেদ :
ময়মনসিংহের ত্রিশাল উপজেলার বালিপাড়া ইউনিয়নের বায়তুল ফালাহ্ হাফেজিয়া মাদ্রাসার রামিন (১২) নামের এক ছাত্র গত দুই মাস ধরে নিখোঁজ।
নিখোঁজ রামিন উপজেলার চরমাদাখালী গ্রামের নিজাম উদ্দিনের ছেলে। ছেলে নিখোঁজের ঘটনায় বাবা নিজাম উদ্দিন ত্রিশাল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।
পরিবার ও জিডি সূত্রে জানা যায়, রামিন ওই মাদ্রাসার পামের জনৈক সিরাজ উদ্দিনের বাড়িতে লজিং থেকে হেফজ শাখায় পড়ালেখা করত। এ অবস্থায় গত ২৭ মে সকালে রামিন মাদ্রাসা থেকে নিখোঁজ হয়। এর একদিন পর ওই মাদ্রাসার হাফেজ ইউনুস আলী রামিন নিখোঁজ হওয়ার বিষয়টি তার বাবা নিজাম উদ্দিনকে মুঠোফোনে জানান। এর পর থেকেই রামিনের পরিবার সব আত্মীয়স্বজনের বাড়িসহ বহুস্থানে খোঁজ নিয়েও তার সন্ধান পায়নি। পরে ৭ জুন ত্রিশাল থানায় ওই ছাত্রের বাবা জিডি করেন।

রামিনের বাবা নিজাম উদ্দিন বলেন, ঢাকা, নারায়নগঞ্জ, টঙ্গী, জামালপুর, ইসলামপুরসহ দেশের বিভিন্ন জায়গায় খুঁজেও তার কোন সন্ধান এখনো পায়নি। ছেলের চিন্তায় তার মা এখন শয্যাশায়ী। পুলিশ জানিয়েছে, তারা রামিনকে উদ্ধারের চেষ্টা করছে।

এ বিষয়ে ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইন উদ্দিন মুঠোফোনে বলেন, দেশের সব থানায় বার্তা পাঠানো হয়েছে। ওই ছাত্রকে উদ্ধারের জন্য আমরা চেষ্টা চালাচ্ছি, একই সঙ্গে তার পরিবারের লোকজনও বিভিন্ন এলাকায় খোঁজ নিচ্ছেন।