ত্রিশালে তরমুজ ব্যবসায়ীদের সতর্ক ভ্রাম্যমাণ আদালতের

এস.এম.জামাল উদ্দিন শামীমঃ
ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় পবিত্র রমজান উপলক্ষে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ এবং করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধ ও তরমুজসহ অন্যান্য কাঁচা বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে।

মঙ্গলবার ২৭ এপ্রিল ত্রিশাল পৌর বাজার, গোহাটা কাঁচা বাজার, বাসস্ট্যান্ড বাজার, সরকারি নজরুল কলেজ বাজারে সহকারী কমিশনার (ভূমি), তরিকুল ইসলাম এর নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

অভিযানে স্বাস্থবিধি না মেনে খাবার বিক্রির অপরাধে এক ইফতার বিক্রেতাকে ১ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এছাড়া ক্রেতাদের অভিযোগের প্রেক্ষিতে ফলের দোকান বিশেষ করে তরমুজের দোকানে অভিযান পরিচালনা করা হয় এবং ব্যবসায়ীদের ফলের পাইকারি ক্রয়ের রশিদ পরীক্ষা করে দেখা হয়।

ব্যবসায়ীরা জানান,তারা আকার ও মান ভেদে ৪০-৫০ টাকা/কেজি খরচে গাজীপুরের বিভিন্ন আড়ৎ থেকে তরমুজ কিনে থাকেন। এর সাথে ২০% লাভ ধরে তারা প্রতি কেজি ৫০-৬০ টাকা কেজি বিক্রি করে। তাদেরকে ৪৫ থেকে ৫০ টাকা/কেজি দরে বিক্রি করার জন্য নির্দেশনা প্রদান করা হয় এবং মূল্য তালিকা প্রদর্শন করার জন্য নির্দেশনা দেয়া হয়।

এ বিষয়ে ময়মনসিংহের বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে অবহিত করা হয়েছে। তিনি গাজীপুর জেলা প্রশাসনের সাথে এ বিষয়ে কথা বলবেন বলে জানিয়েছেন।

এসময় সকল কাঁচা বাজারের মূল্য স্থিতিশীল পাওয়া যায়। গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে শাক সবজির দাম হ্রাস পেয়েছে।

সকল ব্যবসায়ীদের দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। জনস্বার্থে মোবাইল কোর্ট অব্যাহত থাকবে।