ত্রিশালে এক যোগ্য নেতাকে সভাপতির দায়িত্ব দিল জেলা স্বেচ্ছাসেবকলীগ

32

স্টাফ রিপোর্টার :
বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ ময়মনসিংহের ত্রিশাল উপজেলার দীর্ঘ প্রতিক্ষার পর ইব্রাহীম খলিল নয়নের মত কর্মী বান্ধব জনপ্রিয় এক যোগ্যনেতাকে সভাপতির দায়িত্ব দিলো জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতারা।

গত ৭মে ময়মনসিংহ জেলা ময়মনসিংহ জেলার সভাপতি এড. এবিএম নূরুজ্জামান খোকন ও সাধারণ সম্পাদক উত্তম চক্রবর্র্তী (রকেট) আগামী ৩ বছরের জন্য ময়মনসিংহ জেলা স্বেচ্ছাসেবকলীগের প্যাডে ইব্রাহীম খলিল নয়নকে সভাপতি এবং আব্দুল্লাহ আল মাকসুদ খানকে সাধারণ সম্পাদক করে আংশিক কমিটি অনুমোদন দিয়েছেন।

উপজেলা কমিটি অনুমোদনের সাথে সাথে ত্রিশালে হাজারো নেতা কর্মীরা আনন্দে উৎফোল্ল হয়ে বিভিন্ন এলাকায় মিষ্টি বিতরণ করেছেন। ত্রিশালে জয়বাংলার ত্যাগী নেতা-কর্মীও তাদের পরিবারেও এ নিয়ে আনন্দ ফুটে উঠেছে।

এ উপজেলায় সদ্য অনুমোদনকৃত স্বেচ্ছাসেবকলীগের কমিটি সময়ে সবচেয়ে শক্তিশালী কমিটি হিসেবে রূপ নেবে বলে স্থানীয় রাজনীতিবিদদের ধারণা।

ত্রিশালের নব অনুমোদিত কমিটির সভাপতির ২১ বছরের রাজনৈতিক জীবন বিশ্লেষণ করলে পাওয়া যায় যে, ২হাজার ১ সালে ইব্রাহীম খলিল নয়ন বিএনপি জোট সরকারের আমলে ছাত্রলীগে যোগ দেন। ২হাজার ২ সালে পৌর ছাত্রলীগের যুগ্ম আহবায়কের দায়িত্ব নিয়ে অত্যান্ত সাহসিকতার সাথে বিএনপি সরকারের বিরোদ্ধে রাজপথে আন্দোলন করেন। ২হাজার ৯ সালে উপজেলা ছাত্রলীগের সভাপতির প্রার্থী যখন ছিলেন ,সারা ত্রিশালে প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ড পর্যন্ত কর্মী সৃষ্টি করে আলোচনার শীর্ষে ছিলেন এই ইব্রাহীম খলিল নয়ন। রাজনৈতিক লবিং আর যোগাযেগের কারণে দলের বড় দায়িত্ব না পেলেও কখনো হাল ছাড়েননি এই নেতা। ছোট অঙ্গ সংগঠন গুলোর দায়িত্ব মাথায় নিয়ে তার কর্মীদেরকে করে রেখেছেন উৎজ্জীবিত ও প্রাণনবন্ত তাই কখনো তাকে দেখা গেছে উপজেলা বঙ্গবন্ধু প্রজন্মলীগের সভাপতির দায়িত্ব পালনে, কখনো দেখা গেছে উপজেলা শেখ রাসেল স্মৃতি সংসদ এর দায়িত্ব পালন করতে। পরবর্তীতে জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতারা উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়কের দায়িত্ব দিয়েছিলেন। দায়িত্ব পেয়ে ইব্রাহীম খলিল নয়ন দলকে সুসংগঠিত করার লক্ষে ত্রিশালের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে ছুটে চলেন। এই তরুণ নেতার সাংগঠনিক দক্ষতা,যোগ্যতা ও জনপ্রিয়তা ত্রিশালের স্বেচ্ছাসেবকলীগের নেতা হিসেবে জেলার নেতৃবৃন্দ আর কেন্দ্রীয় নেতৃবৃন্দের ফাইলে চলে যায় উজ্জল নক্ষত্র হিসেবে ইব্রাহীম খলিল নয়নের নাম। পক্ষ-প্রতিপক্ষের সমর্থনে অনেকের সুপারিশ থাকলেও দল ত্যাগী এক রাজপথের লড়াকু সংগ্রামী নেতাকে দায়িত্ব দিয়েছেন ।