ত্রিশালের মঠবাড়ীতে ভিজিএফ কর্মসূচীর নগদ অর্থ বিতরণ

ত্রিশাল প্রতিনিধি :
ময়মনসিংহের ত্রিশালে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক বরাদ্দকৃত পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে ও কোভিড-১৯ এর প্রভাবে কর্মহীনদের অগ্রাধিকার ভিত্তিতে অতি দরিদ্র,গরীব হত-দরিদ্র অস্বচ্ছল জনগোষ্ঠী পরিবারের মাঝে ভিজিএফ কর্মসূচির আওতায় নগদ অর্থ বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার সকালে ত্রিশাল উপজেলার মঠবাড়ী ইউনিয়নের পোড়াবাড়ি উচ্চ বিদ্যালয়ের মাঠে এই নগদ অর্থ বিতরণ কর্মসুচীর উদ্ভোধন করেন মঠবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কদ্দুস মন্ডল। উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলমগীর হোসেন বিতরন কর্মসূচির পরিদর্শন করেন।
উপজেলা প্রশাসনের আয়োজনে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের সহযোগিতায় উপজেলার মঠবাড়ী ইউনিয়নের ৬৬৩৮ জন কার্ডধারীকে প্রতিটি কার্ডধারীদের মধ্যে ৪৫০/- টাকা হারে মোট ২৯৮৭১০০ উনত্রিশ লক্ষ সাতাশি হাজার একশত টাকা অসহায়, দুস্থ ও দরিদ্র পরিবারের মাঝে ২০২০-২০২১ অর্থ বছরে ভিজিএফ কর্মসূচীর আওতায় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে দুঃস্থ,অতিদরিদ্র ব্যক্তি, পরিবারকে এই সহায়তা প্রদানের নিমিত্তে নগদ অর্থ বিতরণ করা হয়েছে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলমগীর হোসেন জানান, এ কর্মসূচীর আওতায় উপজেলার ধানীখোলা ইউনিয়নে ৭৮৯০, বৈলর ইউনিয়নে ৬১৩১, কাঠাঁল ইউনিয়নে ৫১৭০, কানিহারী ইউনিয়নে ৭১২৪, রামপুর ইউনিয়নে৫১০০, ত্রিশাল ইউনিয়নে ৬৪৫১, হরিরামপুর ইউনিয়নে ৪৯৭৪, সাখুয়া ইউনিয়নে ৪১৫৬, বালিপাড়া ইউনিয়নে ৭৩৩৫, মঠবাড়ী ইউনিয়নে ৬৬৩৮, মোক্ষপুর ইউনিয়নে ৫৩৮০ ও আমিরাবাড়ী ইউনিয়নে ৪১১০ জন সুবিধাভোগীকে এ সহয়তা প্রদান করা হবে। প্রতিটি ইউনিয়নে একজন করে ট্যাগ অফিসারের উপস্থিতিতে এ নগত সহয়তা প্রদান করা হবে বলেও তিনি জানান।
সুবিধাভোগীদের অনেকে জানান, প্রতি ঈদে সরকার চাউল বরাদ্ধ দিতো, তবে এবার নগদ অর্থ দিয়ে সহায়তা করায় তাদের কাছে উৎসাহ উদ্দীপনার দেখা দিয়েছে। এই টাকা দিয়ে তারা তাদের ইচ্ছামত পছন্দের চাউল কিনে নিতে পারবেন।