তৃতীয় ধাপে ময়মসিংহের ৩ পৌরসভায় ভোট গ্রহন চলছে

মাসুদ রানা, ময়মনসিংহ ৩০ জানুয়ারি :
কোন ধরনের গোলযোগ ছাড়াই তৃতীয় ধাপের পৌরসভা নির্বাচনে ময়মনসিংহে গৌরীপুর, ঈশ্বরগঞ্জ ও ভালুকায় ভোট গ্রহন চলছে। এ তিন পৌরসভায় মেয়র পদে ১৩ জন, সাধারণ কাউন্সিলর ১১৭ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩৬ জন প্রার্থী প্রতিদ্বদ্বীতা করছেন।

এরমধ্যে গৌরীপুর পৌরসভায় মোট ভোটার ২১২১২ জন। যার মধ্যে পুরুষ ১০৩৬৬ ও মহিলা ভোটার ১০৮৪৬ জন। এবারের গৌরীপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৭ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪২ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জন প্রার্থী প্রতিদ্বদ্বীতা করছেন।

ঈশ্বরগঞ্জ পৌরসভায় মোট ভোটার ২২৫৩৪ জন। যার মধ্যে পুরুষ ১১২৭১ ও মহিলা ভোটার ১১২৬৩ জন। ঈশ্বরগঞ্জে পৌর নির্বাচনে মেয়র পদে ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪৩ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছেন।

অন্যদিকে ভালুকা পৌরসভায় মোট ভোটার ২৫ হাজার ৩৪ জন। যার মধ্যে পুরুষ ১২৬৮২ ও মহিলা ভোটার ১২৩৬২ জন রয়েছে। এবার ভালুকা পৌরসভায় মেয়র পদে ২, সাধারণ কাউন্সিলর পদে ৩২ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বদ্বীতা করছেন।

শনিবার (৩০ জানুয়রি) সকাল ৮ টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪ টা পর্যন্ত পৌরসভার ৯ টি ওয়ার্ডের ১০ টি কেন্দ্রে ভোট গ্রহন চলবে। উৎসব মুখোর পরিবেশে ভোটারা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিচ্ছেন। কনকনে শীত ও কুয়াশা উপেক্ষা করে ভোটাররা ভোট কেন্দ্রে উপস্থিত হচ্ছে।

শান্তিপুর্ন ভোট গ্রহনে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছে রিটার্নিং কর্মকতার্রা। নির্বাচনের দিন তিন পৌরসভা এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, পুলিশ, বিজিবি, স্টাইকিং ফোর্সসহ আইন শৃঙ্খলা বাহিনী মাঠে থাকবে।