তারাকান্দা ভ্রাম্যমান আদালতের অভিযান, পলিথিন জব্দ ও জরিমানা

মোঃ খলিলুর রহমান,বিশেষ প্রতিনিধিঃ
ময়মনসিংহের তারাকান্দায় মঙ্গলবার ভ্রাম্যমান আদালতের মাধ্যমে কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা ও বিপুল পরিমাণ পলিথিন জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। বিপুল পরিমাণ পলিথিন মজুদ ও বিক্রয় এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে বিভিন্ন দোকানকে ৩১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তারাকান্দা বাজারের চন্দন কুমার বণিকের মনোহারি দোকানে পলিথিন রাখার দায়ে ১০ হাজার টাকা, সাদিকুর রহমানের দোকানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১ হাজার টাকা, রাখাল বণিকের মনোহারি দোকানে ৫ হাজার টাকা, কাশিগঞ্জ বাজারের সুমন স্টোরকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১০ হাজার টাকা এবং কাশিগঞ্জ বাজারের সাগর স্টোরকে পরিবেশ সংরক্ষণ আইনে ৫ হাজার টাকা জরিমানা করেন তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সারমিন সুলতানা। এ সময় বিপুল পরিমাণ বিক্রয়ের জন্য মজুদ নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়।

উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ মঞ্জুরুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরিবেশ আইন ১৯৯৫ (সংশোধিত আইন ২০১০) এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় ভ্রাম্যমান আদালত পরিচারনা করে এ জরিমানা আদায় করা হয়।

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন স্যানিটারি ইন্সপেক্টর (নিরাপদ খাদ্য পরিদর্শক) মোঃ মঞ্জুরুল হক, এসআইটি শামছুল হকসহ পুলিশ প্রশাসন।