তারাকান্দায় মৎস্য ব্যবসায়ীকে হত্যার ঘটনায় মামলা, গ্রেফতার ১

18

মোঃ খলিলুর রহমান, বিশেষ প্রতিনিধিঃ
ময়মনসিংহের তারাকান্দায় মৎস্য ব্যবসায়ী মহরম আলী (৪২)কে মারধর করে হত্যার অভিযোগে সোমবার (২৫ অক্টোবর) মধ্য রাতে থানায় মামলা দায়ের হয়েছে। হত্যা মামলা দায়েরের পর কয়েক ঘন্টার মধ্যেই মঙ্গলবার ভোর রাতে আবুল হাসেম নামে এক জনকে গ্রেফতার করেছে পুলিশ। নিহত মহরম আলীর স্ত্রী মোছাঃ শিরীনা আক্তার বাদী হয়ে তারাকান্দা থানায় ৬ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন।

নিহত মহরম আলী এবং তার চাচাতো ভাইয়েরা মিলে বিদ্যুতের তার কিনে দীর্ঘদিন যাবৎ বাড়িতে বিদ্যুৎ সংযোগ ব্যবহার করে আসছিলেন। এখন নতুন বিদ্যুতের তারে বাড়িতে সংযোগ আসায় পুরাতন তারটি ভাগাভাগি করতে যান মহরম আলী। এ সময় পুরাতন বিদ্যুতের তারের ভাগাভাগি নিয়ে আপন চাচাতো ভাই উমর ফারুক (৩৫), ভাতিজা আবু বক্কর (৪০) গংদের সাথে কথা কাটাকাটির একপর্যায়ে হামলার শিকার হন মহরম আলী। হাতাহাতি এবং উপর্যুপুরি কিল ঘুষিতেই ঘটনাস্থলেই মারা যান মহরম আলী।পরে স্থানীয়রা থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে সন্ধ্যার দিকে থানায় নিয়ে যায়। মঙ্গলবার সকালে লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

আলোচিত এই হত্যাকাণ্ডের ঘটনায় উপজেলার কামারিয়া ইউনিয়নের ইসলামপুর গ্রামে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। এই হত্যাকাণ্ডের যথাযথ বিচার দাবি করেছেন এলাকাবাসী।

তারাকান্দা থানার এসআই এবং মামলার তদন্তকারী কর্মকর্তা সাইদুর রহমান জানান, সোমবার রাতে হত্যা মামলা দায়েরের পর মঙ্গলবার ভোর রাত ৪ টার সময় আসামি আবুল হাসেমকে ঘটনাস্থল ইসলামপুর গ্রামের বন্দের (বিস্তীর্ণ ধানের জমি) মাঝখানে থাকা পরিত্যক্ত ঘর থেকে গ্রেফতার করা হয়েছে।

তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের বলেন, এ ঘটনায় সোমবার রাতে থানায় একটি হত্যা মামলা হয়েছে। মামলার এজাহারভূক্ত এক আসামীকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামীদের গ্রেফতারে পুলিশ কাজ করছে।