তারাকান্দায় ভূমিহীন ও গৃহহীনদের মাঝে নতুন বাসগৃহ হস্তান্তর বিষয়ে প্রেস ব্রিফিং

মোঃ খলিলুর রহমান, বিশেষ প্রতিনিধিঃ
ময়মনসিংহের তারাকান্দা দ্বিতীয় পর্যায়ে স্বপ্নের ঠিকানা পাচ্ছে ৪০ ভূমি ও গৃহহীন পরিবার । তারাকান্দা উপজেলায় মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের জন্য দ্বিতীয় পর্যায়ে গৃহনির্মাণ কাজের বাস্তবায়ন চিত্র ও হস্তান্তর কার্যক্রমসহ বিস্তারিত বিষয়ে  সাংবাদিকদের অবহিত করণের লক্ষ্যে বৃহস্পতিবার (১৭ জুন)  উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রেস ব্রিফিং করা হয়। উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত প্রেস ব্রিফিং এ বিস্তারিত তুলে ধরে বক্তব্য রাখেন তারাকান্দা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট মোঃ ফজলুল হক ও উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত।

প্রেস ব্রিফিংয়ে বলা হয়,মুজিব শতবর্ষে ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ ‘ক’ শ্রেণির গৃহ নির্মাণের জন্য দ্বিতীয় পর্যায়ে তারাকান্দা উপজেলায় ৪০টি গৃহের অনুমোদন দেওয়া হয়। টিনের চাল, দেয়াল ও মেঝে পাকা বাড়িগুলো সরকার নির্ধারিত একই ডিজাইনে নির্মাণ করা হয়েছে। বাড়িতে থাকছে রান্নাঘর, বারান্দা ও সংযুক্ত টয়লেটসহ অন্যান্য সুবিধা। ইতোমধ্যে ঘর নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। আগামী ২০ জুন আনুষ্ঠানিক ভাবে উদ্বোধনের মাধ্যমে  ৪০টি পরিবারকে উপহার দেওয়া হবে নতুন ঘরের চাবি ও জমির দলিল।

প্রেস ব্রিফিংয়ে এসময় আরও উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) জিন্নাত শহীদ পিংকি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রদীপ কুমার চক্রবর্তী রণু ঠাকুর, সাধারন সম্পাদক আলহাজ্ব মোঃ বাবুল মিয়া সরকার, সহ-সভাপতি মেজবাউল আলম রুবেল চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম নয়ন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাকারিয়া আলম তালুকদার প্রমূখ।