তারাকান্দায় কলেজ প্রভাষকের উপর হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

35

মোঃ খলিলুর রহমান, বিশেষ প্রতিনিধি :
ময়মনসিংহের তারাকান্দা উপজেলার চান্দপুর ডিগ্রী কলেজের প্রভাষক রিয়াজুল ইসলাম নাদিমের উপর হামলাকারী মফিকুল ইসলাম উজ্জলকে গ্রেপ্তার ও শাস্তির দাবীতে মানববন্ধন করেছে কলেজের শিক্ষার্থীরা।

জানা যায়, তারাকান্দা উপজেলার বিসকা ইউনিয়নের চান্দপুর ডিগ্রী কলেজের প্রভাষক মোঃ রিয়াজুল ইসলাম নাদিম গত শুক্রবার রাত ৮ টার দিকে কাশিগঞ্জ বাজারের আকন্দ ফার্মেসিতে বসে পত্রিকা পড়ছিলেন। এসময় বিসকা ইউনিয়ন আওয়ামীলীগের সেক্রেটারী মফিকুল ইসলাম উজ্জল ও তার সহযোগী রুবেল পারভেজ তার উপর হামলা করে।

এ ব্যাপারে প্রভাষক রিয়াজুল ইসলাম নাদিম বাদী হয়ে ইউনিয়ন আওয়ামীলীগের সেক্রেটারী মফিকুল ইসলাম উজ্জলসহ ২ জনের বিরুদ্ধে গত শনিবার তারাকান্দা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। তারাকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

প্রভাষকের উপর হামলাকারীর শাস্তির দাবীতে চান্দপুর ডিগ্রী কলেজের শিক্ষার্থীরা রবিবার দুপুরে নেত্রকোনা-ময়মনসিংহ সড়কের কাশীগঞ্জ বাজারে ঘন্টাব্যাপী মানববন্ধন করেন। মানববন্ধন শেষে চান্দপুর কলেজ মাঠে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, কলেজের প্রভাষক আতাউর রহমান, আব্দুল হান্নান মিন্টু, রফিকুল ইসলাম, আবু সাইদ, আব্দুল আলীম তালুকদার, শফিকুল ইসলাম ও শিক্ষার্থী আরিফিন, রাহাত আহম্মদ, ছাব্বির হাসান, মোতাহার হোসেন, ইমন, রাকিব. রিপন প্রমুখ। বক্তারা চান্দপুর ডিগ্রী কলেজের প্রভাষক মোঃ রিয়াজুল ইসলাম নাদিমের উপর হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবী জানান।