তারাকান্দায় আশ্রয়ণ প্রকল্পের গৃহনির্মাণ কাজ পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার

মোঃ খলিলুর রহমান, বিশেষ প্রতিনিধিঃ
” আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে  প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সারাদেশে ভূমিহীন ও গৃহহীনদের জন্য ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে। এরই অংশ হিসাবে ময়মনসিংহের তারাকান্দায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে প্রথম পর্যায়ে অনেক পরিবার গৃহ পেয়েছেন। বর্তমানে দ্বিতীয় পর্যায়ের ভূমি ও গৃহহীনদের জন্য নির্মাণ করা হচ্ছে স্বপ্নের নীড়। দ্বিতীয় পর্যায়ের গৃহ নির্মাণ কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে।

তারাকান্দা উপজেলার ‘ক’শ্রেণির (জমি নাই,ঘরও নাই) আওতায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য ২য় পর্যায়ের  গৃহনির্মাণ কাজের বাস্তবায়ন চিত্র বৃহস্পতিবার সরেজমিন পরিদর্শন করেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মোঃ শফিকুর রেজা বিশ্বাস। 
পরিদর্শনকালে বিভাগীয় কমিশনার মোঃ শফিকুর রেজা বিশ্বাস কাজের অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেন এবং গুণগত মান বজায় রাখার নির্দেশনা প্রদান করেন। পরিদর্শন কালে তিনি প্রাক্কলন মোতাবেক ঘরের সঠিক উচ্চতা, মাটির নিচের লেয়ার, নির্মাণ সামগ্রী, ঘরের ভিত্তি সহ সকল কাজ পরীক্ষা নিরীক্ষা করে দেখেন এবং সতর্ক থাকার নির্দেশনা প্রদান করেন। 
পরিদর্শনকালে আরো উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাসরিন সুলতানা, তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত, সহকারী কমিশনার (ভূমি) জিন্নাত শহীদ পিংকি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাকারিয়া আলম তালুকদার, কামারগাও ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম ও স্থানীয় জনসাধারণ। এসময় উপজেলা টাস্কফোর্স কমিটির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।