ঢাকা-ময়মনসিংহ রেল পথ প্যান্ডেল ক্লিপ না থাকায় যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা

ময়মনসিংহ প্রতিনিধি :
ঢাকা-ময়মনসিংহ রেল পথের গফরগাঁও থেকে ধলা পর্যন্ত রেলপথে স্লিপার আটকানোর প্যান্ডেল ক্লিপ না থাকায় ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে রেল পথ।ফলে যেকোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।
সরেজমিনে দেখা যায়,গফরগাঁও থেকে ধলা পর্যন্ত স্লিপার আটকানোর ক্লিপ দুইটা একটা পরপর চারটা পাঁচটা করে স্লিপারের এক পাশে কোন ক্লিপ নেই। ট্রেনে চলার সময় দেখা যায় ইঞ্জিনসহ বগি গুলো হেলে দুলে চলে ।স্লিপারে ক্লিপ না থাকায় যে কোন সময় রেললাইন সরে গিয়ে বগি লাইনচ্যুত হতে পারে। প্রাণহানি সহ বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা দেখা দিয়েছে এতে। বিভিন্ন স্থানে পাথরের সংখ্যাও কমে গেছে ।গেল সপ্তাহে এ রেলপথে নতুন সংযোজন হয়েছে বালু।রেললাইনে বালু বিছিয়ে দেয়া হয়েছে পাথরের উপর। একে অনেকে মনে করছেন শাক দিয়ে মাছ ঢাকার মত। গফরগাঁও রেলওয়ে স্টেশনের এক নম্বর ও দুই নম্বর লাইনে বালু বিছিয়ে দেওয়া হয়েছে। রেলপথে প্রয়োজনীয় কি মেন,ওয়ে মেন ও গেং থাকার পরও রেল লাইনের বর্তমান পরিস্থিতি খুবই নাজুক। প্রশ্ন দেখা দিয়েছে নিরাপদ রেল পথ গফরগাঁও টু ময়মনসিংহ লাইনে কতটুকু নিরাপদ?
এ বিষয়ে জানতে চাইলে গফরগাঁয়ের অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত ময়মনসিংহের উর্ধ্বতন উপসহকারী(পথ) রেজাউল করিম বলেন, লাইনে কাদা পানি ময়লা জমে থাকলে যাত্রীদের অসুবিধা হয় এজন্য বালু দেওয়া হয়েছে। রাতের অন্ধকারে স্লিপার থেকে প্যান্ডেল ক্লিপ চুরি হয়ে যায়, বিষয়টি ময়মনসিংহ জিআরপি থানা কে জানানো হয়েছে।
গফরগাঁও রেলওয়ে স্টেশন মাস্টার সুলাইমান কবির বলেন, স্টেশনের সামনে লাইনে কাদা জমে থাকত ঠিকই কিন্তু বালু দেওয়াার ব্যাপারে পিডব্লিউ আমাদের সাথে কথা বলেনি।