ঢাকা টাইমস্ সম্পাদককে হুমকির প্রতিবাদে ভালুকায় মানববন্ধন

মোঃহুমায়ুন কবির, ভালুকা : জাতীয় দৈনিক ঢাকা টাইমস ও সাপ্তাহিক এই সময় প্রতিকার সম্পাদক আরিফুর রহমান দোলনের কাছে টাকা চেয়ে প্রাণনাশের হুমকির প্রতিবাদে ও হুমকিদাতা সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছে ময়মনসিংহের ভালুকার সাংবাদিক সমাজ।
বুধবার দুপুরে উপজেলা পরিষদের সামনে ভালুকা প্রেসক্লাব ও বাংলাদেশ সাংবাদিক সমিতি ভালুকা শাখার আয়োজনে ওই মানববন্ধটি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা বলেন, ‘হুমকি ধমকি দিয়ে দেশের সাহসী সাংবাদিকদের স্তব্ধ করা যাবে না। সাংবাদিকগণের ওপর কোন প্রকার হামলা পরিকল্পনা করলে তার পরিনাম হবে ভয়াবহ’।
বাংলাদেশ সাংবাদিক সমিতি ভালুকা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা টাইমসের ভালুকা প্রতিনিধি আনোয়ার হোসেন তরফদারের সভাপতিত্বে মানববন্ধনে অন্যন্যদর মাঝে উপস্থিত ছিলেন, ভালুকা প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান মানিক, সাবেক সভাপতি সাংবাদিক এস.এম. শাহাজান সেলিম ও কামরুল হাসান পাঠান কামাল, সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান সুমন, ভালুকা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক আবুল বাশার শেখ, সাংবাদিক শাহাব উদ্দিন, এম.এম. জুবায়ের রাজু, শফিকুল ইসলাম খাঁন, তারিকুল ইসলাম মিলন, মো. মোকসেদুর রহমান মামুন, মোক্তাদির রুবেল, ঝুটন শাহা, আমিনুল ইসলাম, ইফতেখার আহাম্মেদ সুজন, বাবুল খান, আব্দুর রশিদ, ইমরান আহাম্মেদ, শাহাদাত হোসেন মানিক, সুজত মিত্র, সেলিম মিয়া, ইজাজ সরকার প্রমুখ।

প্রসঙ্গত, গত শনিবার দুপুরে আরিফুর রহমান দোলনকে একটি অপরিচিত নম্বর থেকে তাঁর ব্যক্তিগত নম্বরে ফোন দিয়ে শীর্ষ সন্ত্রাসী শাহাদাত পরিচয়ে চাঁদা দাবি করে। টাকা দ্রুত সময়ে না পাঠালে এবং এ বিষয়ে বাড়াবাড়ি করলে হত্যার হুমকি দেয় শীর্ষ সন্ত্রাসী পরিচয়দানকারী ওই শাহাদাত। দুই দিনের মাথায় সোমবার শীর্ষ সন্ত্রাসী সুব্রত বাইন পরিচয়ে আবার তাকে ফোন করে টাকা দাবি করা হয়। টাকা না পেলে প্রাণনাশের হুমকি দেয়া হয়। এ ব্যাপারে ঢাকা টাইমস সম্পাদক রমনা মডেল থানায় দুটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।