ড. শামসুল আলম পরিকল্পনা প্রতিমন্ত্রী নির্বাচিত হওয়ায় বাকৃবি ভাইস-চ্যান্সেলর’র অভিনন্দন

ফারুক আহমেদ :
ড. শামসুল আলম পরিকল্পনা প্রতিমন্ত্রী নির্বাচিত হওয়ায় অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান।
শুক্রবার বিকালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।
ওই অভিনন্দন বার্তায় ভাইস-চ্যান্সেলর বলেন, পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের (জিইডি) সদ্য সাবেক হওয়া সদস্য (সিনিয়র সচিব) ড. শামসুল আলম ২০০৯ সালের ১ জুলাই পরিকল্পনা কমিশনের সদস্য হিসেবে যোগদান করেন। এর আগে তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছিলেন। দীর্ঘ ১২ বছর ধরে পরিকল্পনা কমিশনে সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থা ও বিশ্বাস লাভ করেছেন। আগামী কাল রবিবার প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেবেন তিনি।
প্রধানমন্ত্রীর এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ভাইস-চ্যান্সেলর উল্লেখ করে বলেন, ড. আলম বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে গবেষণা ও শিক্ষকতায় ১৯৭৪ থেকে ২০১৫ পর্যন্ত নিয়োজিত ছিলেন।
সর্বোপরি, প্রফেসর ড. শামসুল আলম পরিচ্ছন্ন মনের একজন বড় মাপের মানুষ। তিনি সৎ, মেধাবী, বিচক্ষণ এবং দূরদর্শিতাসম্পন্ন একজন নিরহংকারী মানুষ। পারিবারিক জীবনে স্ত্রী, দুই পুত্র সন্তান ও এক নাতনী রয়েছে। তাদের জীবনের সব ক্ষেত্রে মঙ্গল ও সফলতা কামনা করেন তিনি।