ড্রেন দখল করে স্থাপনা, ব্যবস্থার নির্দেশ মসিক মেয়র টিটুর

মাসুদ রানা, ময়মনসিংহ ১ মার্চ :
ময়মনসিংহ নগরীতে বিদ্যাময়ী স্কুল সংলগ্ন মাকড়জানি খালের ময়লা আবর্জনা পরিস্কার কাজ পরিদর্শন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু।

এ সময় অগরবাবু কলনি (সরকারি কলনি) এলাকায় খালের বাইন্ডিং দেয়াল দখল করে বাড়িঘর নির্মানের বিষয়টি চোখে পড়ে সকলের। খালের পাশে কোনরকম জায়গা না রেখে বাড়ি নির্মাণ করায় পরিছন্ন কর্মীরা তাদের কাজ করতে পারছিলেন না। বিষয়টি নিয়ে তাৎক্ষনিক কঠোর নির্দেশ দেন সিটি মেয়র।

নগরীর বর্জ ব্যবস্থাপনা ও পরিস্কার পরিচ্ছন্নতার নিয়মিত কার্যক্রমের অংশ হিসাবে রবিবার (১ মার্চ) বিকেলে মসিক মেয়র ইকরামুল হক টিটু মাকড়জানি খাল খনন কাজের শুভ উদ্বোধন করেন।

মেয়র টিটু আরও বলেন, নিয়ম নীতি না মেনে ড্রেন দখল করে এখানে স্থাপনা করেছে দ্রুত তাদের নামে অবগতির চিঠি ইস্যু করতে সিটি করপোরেশনের উপস্থিত কর্মকর্তাদের নির্দেশ দেন । এভাবে সিটি করপোরেশনের ড্রেন দখল করে যে বা যারাই স্থাপনা নির্মাণ করুক না কেন, তাদের জরিমানা ও কঠোর ব্যবস্থার আওতায় আনতে হবে। প্রয়োজনে তদের বাড়ির প্লান বাতিল করে দখলমুক্ত জায়গা উচ্ছেদের মাধ্যমে উদ্ধার করতে হবে।

মেয়র সেখানে উপস্থিত মসিক কর্মকর্তা দীপক মজুমদার ও বর্জ ব্যবস্থাপনা কর্মকর্তা মোহাব্বতকে আগামি দুই দিনের মধ্যে ব্যবস্থা গ্রহনপূর্বক অগ্রগতি জানাতে নির্দেশ দেন। এ সময় উপস্থিত ১০ নং ওয়ার্ড কাউন্সিলর তাজুল ইসলাম তাজুলকেও বিষয়টি সম্পর্কে ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন। মেয়র বলেন, আমি নির্দেশ দেয়ার পরও অনেক কাজের অগ্রগতি হয় না। বিষয়টি সম্পর্কে আপনারা দ্রুত ব্যবস্থা নিবেন।

ময়লা আবর্জনায় খালটি প্রায় পূর্ণ হয়ে উঠেছে। আসছে বর্ষা মৌসুমের আগে এসব খাল খনন না করা হলে পানি নিস্কাশন ব্যবস্থা না থাকলে পানি জমাট বেধে জলজটের সৃষ্টি হয়। যা নগরবাসীর জন্য চমর হয়রানির কারন হিসাবে উঠে আসে।