ডিজিটাল নিরাপত্তা মামলায় সাবেক মেয়র পিকুল কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহ ২০ জানুয়ারি :
যোগাযোগ মাধ্যম ফেইসবুকে পোস্ট দিয়ে মুজিববর্ষ নিয়ে আপত্তিকর কটূক্তি করার অভিযোগে ময়মনসিংহের নান্দাইল পৌরসভার সাবেক মেয়র ও পৌর বিএনপির সাবেক সভাপতি আজিজুল ইসলাম পিকুলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। এরআগে উপজেলা ছাত্রলীগ নেতা তৌফিকুল ইসলাম মামুন বাদি হয়ে একটি মামলা দায়ের করেন।

সোমবার (২০ জানুয়ারি) দুপুরে পিকুলকে আদালতে সোপর্দ করা হয়। পরে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এরআগে গত রবিবার (১৯ জানুয়ারি) রাতে পৌরসভার চারআনি এলাকার নিজ বাড়ি থেকে এই নেতাকে গ্রেফতার করা হয়।

নান্দাইল থানার ওসি মুনসুর আহম্মেদ এই খবরের সত্যতা নিশ্চিত করে জানান, গত শুক্রবার আজিজুল ইসলাম পিকুল (Azizul Islam piqul) তার ফেসবুক টাইমলাইনে মুজিববর্ষ ও রাজনীতি নিয়ে আপত্তিকর স্ট্যাটাস দেয়ার অভিযোগে উপজেলা ছাত্রলীগ নেতা তৌফিকুল ইসলাম মামুন বাদী হয়ে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করে। মামলাটি তদন্তের জন্য নান্দাইল থানা পুলিশ জেলা গোয়েন্দা সংস্থার নিকট হস্তান্ত করেছে। গ্রেফতার হওয়া সাবেক মেয়র পিকুলকে সোমবার সকালে পুলিশ কোর্টে সোপর্দ করেছে। পরে বিচারক তাকে জেলহাজতে প্রেরণ করে।

এদিকে বিএনপি নেতা পিকুলের বিচার দাবী করে সোমবার বেলা সারে ১১ টায় উপজেলার নতুন বাজার এলাকায় সাংসদের কার্যালয়ের সামনে সংবাদ সম্মেলনের আয়োজন করে ছাত্রলীগ। এতে ছাত্রলীগ নেতা তৌফিকুল আলম মামুন সাবেক মেয়র পিকুলের শাস্তি দাবী করেন।