টিএসসির নতুন ক্যান্টিন উদ্বোধন

অনলাইন ডেস্ক : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ছাত্র শিক্ষক কেন্দ্রের নতুন (টিএসসি) ক্যান্টিন এবং লেক ভিউয়ের উদ্বোধন করা হয়েছে। এই উপলক্ষে দুপুর ১টায় টিএসসির ক্যান্টিনে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। সোমবার (৩১ জানুয়ারি) ফিতা কেটে ও ফলক উন্মোচন উদ্বোধন করেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। টিএসসি উদ্বোধনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ক্যান্টিন সর্বসাধারণের জন্য উন্মুক্ত করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. আজহারুল ইসলামের সঞ্চালনায় এবং ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নির্দেশনা ও ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেনের তত্ত্বাবধানে নান্দনিক রূপে সংস্কার করা হয় টিএসসি। ৩২ লাখ টাকা ব্যয়ে টিএসসির ক্যান্টিন ও লেকভিউয়ের আধুনিকায়ন করা হয়েছে। এখানে রয়েছে মুক্তমঞ্চ, বারবিকিউ জোন, কফি শপ, ছোট বড় বসার জায়গা। ক্যান্টিনের ভেতরে সংযোজন করা হয়েছে নতুন চেয়ার, টেবিল ও টেলিভিশন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান বলেন, টিএসসি ছাত্র-ছাত্রীদের মিলনমেলা, তাই এটি আধুনিকায়ন করা জরুরি ছিল। শুধু শিক্ষা গবেষণা নয়, শিক্ষার্থীরা যেন সব ধরনের সাংস্কৃতিক কর্মকাণ্ডে সম্পৃক্ত হতে পারে সেজন্য এটি করা। তারা যেন স্বচ্ছ পরিবেশে সত্যিকার অর্থে জ্ঞানী হয়ে উঠতে পারে, এ জন্য সবাইকে সহযোগিতা করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন বলেন, টিএসসিকে এমনভাবে সাজিয়ে তুলেছি যেন তাদের পড়াশোনার পাশাপাশি মুক্তচিন্তা চর্চা, সাংস্কৃতিক দক্ষতা বৃদ্ধি হয়। টিএসসি অধিভুক্ত সংগঠনগুলোও তাদের কার্যক্রমকে আরো সুন্দরভাবে করতে পারবে এবং আরো বেশি সংখ্যক শিক্ষার্থীর সম্পৃক্ততা বাড়বে।

এ সময় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ছাইফুল ইসলাম, ডিন কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক ড. এ. কে. ফজলুল হক ভূঁইয়া, প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দীন এবং শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এম এ সালাম এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. গোলাম ফারুকসহ বিভিন্ন অনুষদের শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তারা-কর্মচারীবৃন্দ।