জেড এইচ সিকদার বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগের পুরস্কার বিতরণী অনুষ্ঠান

রুপক চক্রবর্তী শরীয়তপুর :
জেড এইচ সিকদার ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজির ইংরেজি বিভাগের শিক্ষার্থীদের সংগঠন ইংলিশ ডিপার্টমেন্ট ল্যাঙ্গুয়েজ ক্লাব (ইডিএলসি) কর্তৃক আয়োজিত বার্ষিক বিতর্ক প্রতিযোগিতা-২০১৯ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয় গতকাল রোববার (১২ জানুয়ারি)। এ অনুষ্ঠানে ইংরেজি বিভাগের চেয়ারম্যান মো. মারুফ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়া। এছাড়াও বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন মো. ইমরান পারভেজ খান, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মো. মিজানুজ্জামানসহ ইংরেজি বিভাগের অন্যান্য শিক্ষকমণ্ডলী।

প্রধান অতির্থীর বক্তব্যে উপাচার্য বলেন, “বিতার্কিকরা এ প্রতিযোগিতার মাধ্যমে জ্ঞানের সমৃদ্ধি ঘটিয়ে বঙ্গবন্ধুর আদর্শে আলোকিত হয়ে সোনার বাংলা গঠনে ভূমিকা রাখবে।”
আলোচনায় তিনি ইডিএলসির এ আয়োজনের ভূয়সী প্রশংসা করেন।

উল্লেখ্য, ইডিএলসি প্রতি বছর বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে থাকে। এবারের প্রতিযোগিতায় ৭টি দলে ২১ জন বিতার্কিক অংশগ্রহণ করে। চূড়ান্ত পর্বে চ্যাম্পিয়ন হয়েছে দল জিউস এবং রানার্স-আপ হয়েছে দল আর্টেমিস। শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হয়েছে ১২তম ব্যাচের মারিয়া ইসলাম রিমু।