জুমার খুতবায় মুসল্লীদের করোনাভাইরাস থেকে নিরাপদ ও সতর্ক থাকার আহবান

বায়তুল মুকাররম জাতীয় মসজিদে আজ জুমার নামাজের খুতবায় ধর্মপ্রাণ মুসল্লীদের করোনাভাইরাস থেকে নিরাপদ ও সতর্ক থাকার আহবান জানানো হয়েছে।
বায়তুল মুকাররম জাতীয় মসজিদের খতিব মহিবুল্লাহিল বাকী নদভী এই আহবান জানান।
ইসলামিক ফাউন্ডেশনের আহ্বানে খতিব জুমার খুতবায় করোনাভাইরাস বিষয়ে বিভিন্ন দিক-নির্দেশনা দেন এবং ইসলামের আলোকে করণীয় ও বর্জনীয় বিষয়গুলো নিয়ে আলোকপাত করেন। নামাজ শেষে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন তিনি।
দোয়া ও মোনাজাতে বিপুল সংখ্যক মুসল্লী এবং ধর্মপ্রতিমন্ত্রী এডভোকেট শেখ মো: আব্দুল্লাহ উপস্থিত ছিলেন। এছাড়া মোনাজাতে ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারীগণ অংশ নেন।
করোনাভাইরাস থেকে মানবজাতিকে রক্ষা করতে দেশবাসীকে মহান আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করে বিশেষ দোয়া করার জন্যও অনুরোধ করেন খতিব মহিবুল্লাহিল বাকী নদভী ।
ইসলামিক ফাউন্ডেশনের পূর্ব নির্দেশনা মোতাবেক আজ দেশের প্রতিটি মসজিদে জুমার খুতবায় করোনাভাইরাস থেকে নিরাপদ থাকতে ইসলামের আলোকে করণীয় ও বর্জনীয় বিষয়গুলো নিয়ে দিক নির্দেশনা দেয়া হয় এবং বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়।
উল্লেখ্য, সম্প্রতি চীনসহ বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাস মহামারী আকার ধারণ করেছে। এই ভাইরাসে আক্রান্ত তিন বাংলাদেশীর খবর পাওয়া গেছে। এই প্রেক্ষাপটে জনগণকে এ বিষয়ে ইসলামের আলোকে সঠিক দিক-নির্দেশনা দেয়ার লক্ষ্যে আজ সারা দেশের মসজিদে জুমার খুতবায় আলোচনা করা হয়।- বাসস