জার্মানিকে ৩-০ গোলে হারিয়ে শেষ চারে আর্জেন্টিনা

আর্জেন্টিনার পুরুষ দল প্রতিযোগিতায় এসেছিল সোনা ধরে রাখার মিশনে। কিন্তু জার্মানির কাছে হেরে কোয়ার্টার ফাইনালেই শেষ হয়েছে লস লিওনেসদের সোনার স্বপ্ন। কিন্তু আর্জেন্টাইন মেয়েরা অবশ্য সে স্বপ্ন ধুয়ে যেতে দেননি। সেই শেষ আটেই জার্মান নারী দলকে ৩-০ গোলে হারিয়েছে ‘লস লিওনাস’রা।
টোকিওর ওই হকি স্টেডিয়ামে সোমবার সকালের এই লড়াইয়ে শুরু থেকেই আধিপত্য ছিল আর্জেন্টিনার। গোলের জন্য অবশ্য দ্বিতীয় কোয়ার্টার পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে দলটিকে। দুটো পরিষ্কার সুযোগ নষ্ট করার পর গোলটা আসে অ্যালবার্তারিওর স্টিক থেকে। এর দুই মিনিট পরই শর্ট কর্নার থেকে ভিক্টোরিয়া গ্রানাতোর সৌজন্যে ব্যবধান দ্বিগুণ করে দলটি।

তৃতীয় কোয়ার্টারে খানিকটা রক্ষণাত্মক হয়ে আর্জেন্টিনা সামলেছে জার্মানদের আক্রমণ। মারিয়া হোসে গ্রানাতোর কল্যাণে একটা দারুণ সুযোগও পেয়েছিল দলটি, কিন্তু ব্যর্থ হয়েছে সে চেষ্টাটাও।
জার্মানদের কফিনে আর্জেন্টিনা শেষ পেরেকটা ঠুকেছে ৫২ মিনিটে। এবারও সেটা এসেছে শর্ট কর্নার থেকে। গোলটা করেন রাপোসো। এরপর রক্ষণকাজ সামলে ৩-০ গোলের এ জয় দিয়েই মাঠ ছাড়ে দলটি।

এর ফলে লস লিওনাসরা নিজেদের টিকিয়ে রাখল পদকের দৌড়ে। অন্তত দুটো সুযোগ পাওয়া নিশ্চিত হয়ে গেছে দলটির। নিজেদের সেমিফাইনাল ম্যাচে আগামীকাল বাংলাদেশ সময় সকাল সাড়ে সাতটায় মাঠে নামবে কোচ শাপা রেতেগির দল, যেখানে দলটির সম্ভাব্য প্রতিপক্ষ অস্ট্রেলিয়া কিংবা ভারত।
উল্লেখ্য, চলতি অলিম্পিকে এখন পর্যন্ত আর্জেন্টিনা জিতেছে একটি পদক। পুরুষদের রাগবির তৃতীয় স্থান নির্ধারণীতে গ্রেট ব্রিটেনকে হারিয়ে ব্রোঞ্জপদক জিতেছে তারা।