জামালপুরে ওয়ান শুটার গানসহ অস্ত্র ব্যবসায়ী গ্রেপ্তার

জামালপুরের ইসলামপুরে ওয়ান শুটার গানসহ মমিনুর ইসলাম সাধন (৩৮) নামের এক অস্ত্র ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪। গতকাল রাতে উপজেলার চিনাডুলি ইউনিয়নের গিলাবাড়ী এলাকায় থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তার মমিনুর স্থানীয় গুঠাইল বাজার এলাকার মৃত নুরুল ইসলামের ছেলে।

র‌্যাব সূত্র জানায়, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাবের জামালপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কম্পানি অধিনায়ক সহকারী পুলিশ সুপার এম এম সবুজ রানার নেতৃত্বে একটি আভিযানিক দল বৃহস্পতিবার রাত পৌনে ৯টার দিকে ইসলামপুরের চিনাডুলি ইউনিয়নের গুঠাইল বাজার সংলগ্ন গিলাবাড়ী উত্তরপাড়ায় অভিযান চালান।
এ সময় স্থানীয় পাকা রাস্তা থেকে বিদেশী একটি সক্রিয় ওয়ান শুটার গানসহ মমিনুর ইসলাম সাধন নামের এক অস্ত্র ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়। উদ্ধার হওয়া কালো রঙের ওই বন্দুকের গায়ে ইংরেজিতে খোদাই করা ‘ইন্ডিয়া’ লেখা রয়েছে। তার কাছ থেকে একটি মোবাইল ফোনসেটও জব্ধ করা হয়েছে।
র‌্যাব জামালপুরের ভারপ্রাপ্ত কম্পানি অধিনায়ক এম এম সবুজ রানা জানান, অস্ত্রসহ গ্রেপ্তার মমিনুর দীর্ঘদিন ধরে ইসলামপুর এলাকায় অবৈধভাবে বিদেশি অস্ত্রের ব্যবসা করে আসছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি অস্ত্র ব্যবসার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তাকে আসামি করে ইসলামপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।