জাতীয় পল্লী উন্নয়ন পদক পেলেন আবু জাফর রিপন

58

এইচ, এম জোবায়ের হোসাইন : ত্রিশাল উপজেলার ৩৫০টি শিক্ষা প্রতিষ্ঠানে এক যোগে সাড়ে তিন লক্ষ গাছের চারা বিতরণ করে সবুজ ত্রিশাল গড়ার লক্ষে দ্রুত নগরায়নমুখী এ জনপদের সবুজের সমারোহ বৃদ্ধি করে পরিবেশের ভারসাম্য সুরক্ষায় গুরুত্বপূর্ণ ভুমিকা রাখায় ত্রিশাল উপজেলার সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু জাফর রিপনকে জাতীয় পল্লী উন্নয়ন পদক ২০১৬ প্রদান করা হয়।

রোববার (৩১ অক্টোবর) সকালে বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলনে কেন্দ্রে এ পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী তাজুল ইসলাম।

পল্লী উন্নয়ন সমবায় বিভাগের সচিব মশিউর রহমান এনডিসির সভাপতিত্বে পদক প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভ্রট্রাচার্য। স্বাগত বক্তব্য রাখেন-বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের মহাপরিচালক সুপ্রিয় কুমার কুন্ডু।

আবু জাফর রিপন ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত ত্রিশাল উপজেলার নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্বপালন কালে সবুজ ত্রিশাল গড়ার লক্ষ্যে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে এক যোগে সাড়ে তিন লক্ষ গাছের চারা রোপন, বাল্য বিয়ে প্রতিরোধে স্কুল শিক্ষার্থীদের নিয়ে ব্রিগেড টিম গঠন করে বাল্যবিয়ে মুক্ত উপজেলা ঘোষনা, ঢাকা ময়মনসিংহ মহাসড়কের দুপাশে কৃষ্ণচুড়ায় সৌন্দর্যবর্ধন, মুক্তযোদ্ধাদের জন্য হেলথ কার্ড সহ নানা কার্যক্রম পরিচালনা করে সারাদেশে আলোড়ন সুষ্টি করেন।

কাজের স্বীকৃতি সরুপ প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই পদক, বিভাগীয় ইনোভেশন সার্কেল পুরস্কার, খুলনা বিভাগের ইনোভেশনে রিসোর্সপারসন, মুখ্যসচিব, মন্ত্রী পরিষদ সচিব, জনপ্রশাসন সচিবদের প্রসংশাপত্র ও জনপ্রশাসন পদক ২০১৮ লাভ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পদক গ্রহণ করেন।

এবার জাতীয় পল্লী উন্নয়ন পদকে ১০টি ক্যাটাগড়িতে ২০১২ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত বিভিন্ন বিষয়ে সেরাদের স্বীকৃতি সরুপ ৬০ জন গুনী ব্যাক্তিকে এ প্রদান করা হয়।

ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু জাফর রিপনকে কর্মকর্তা কর্মচারী কতৃক ব্যাতিক্রমধর্মী উল্লেখযোগ্য ও অনুস্বরনীয় দৃষ্টান্ত স্থাপনের স্বীকৃতিসরুপ জাতীয় পল্লী উন্নয়ন পদক প্রদান করা হয়।