জাজিরায় আগুনে সর্বস্ব হারিয়ে ফেলা বৃদ্ধার পাশে শরীয়তপুর উত্তরণ ক্লাব

রুপক চক্রবর্তী শরীয়তপুর :
শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার পূর্ব নাওডোবা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের চৌকিদার কান্দি গ্রামের স্বামী হারা সূয্যবান বিবি। বয়স আনুমানিক ৭০ বছর হবে। সন্তান থাকলেও না থাকার মতোই কারন সন্তানেরা তার (সূয্যবান বিবি’র) খোঁজ রাখেন না ঠিক মতো। কোন রকম ভাবে তিনি নিজের আহার নিজেই জোগাড় করেন। কোন রকম ভাবে কষ্ট আর বেদনায় জীবন অতিবাহিত করে চলছেন সূয্যবান বিবি। এরমাঝেই ঘটে যায় এক দূর্ঘটনা। গত ১৮ই নভেম্বর সোমবার দিবাগত রাতে আকস্মিক ভাবে রান্না ঘর হতে আগুন লেগে পুড়ে যায় সূয্যবান বিবির বসত ঘর সহ আরো ৫ টি ঘর। মাথাগুজার শেষ সম্বল টুকু হারিয়ে দিশেহারা বৃদ্ধা সূয্যবান বিবি।

“মানুষ মানুষের জন্য” লেখকের এই কথাকে পুঁজি করে অসহায় বৃদ্ধা সূয্যবান বিবি’র পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দাড়িয়েছে শরীয়তপুর জেলার স্বেচ্ছাসেবী সহযোগী সংগঠন শরীয়তপুর উত্তরণ ক্লাব। সোমবার (২৫শে নভেম্বর) বিকালে শরীয়তপুর উত্তরণ ক্লাবের পক্ষ থেকে একটি প্রতিনিধি দল পূর্ব নাওডোবায় অবস্থিত অসহায় বৃদ্ধা সূর্য্যবান বিবি’র বাড়িতে যায়। এ সময় তারা আগুনে পুড়ে সর্বস্ব হারিয়ে ফেলা সূয্যবান বিবিকে চাল, ডাল,আটা,মুড়ি চিড়া সহ এক মাসের প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী দিয়ে সহযোগীতা করেন।

সময় উপস্থিত ছিলেন শরীয়তপুর উত্তরণ ক্লাবের পরিচালনা কমিটির প্রধান পরিচালক,জাজিরা বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের ১নং যুগ্ম- সাধারণ সম্পাদক রাজ্জাক উদ্দিন রুবেল মাদবর, উক্ত সংগঠনের পরিচালনা কমিটির সদস্য সচিব জামিল ফকির, কার্যনির্বাহী কমিটির সহ সভাপতি রুবেল মাদবর, সহ- সভাপতি জান্নাত আক্তার, তৌকির মুন্সী, এনামুল হক শামিম, লিংকন শেখ, অনন্যা আক্তার, ইব্রাহিম মৃধা,নাহিদ মিয়া প্রমুখ।
জরুরি কাজের কারনে এ সময় উপস্থিত থাকতে পারেন নি উক্ত সংগঠনের কার্যনির্বাহী কমিটির সভাপতি সজিব মোল্লা ও সাধারণ সম্পাদক খাজা নিজামুদ্দিন তুমন।

সংগঠনের পরিচালনা কমিটির প্রধান পরিচালক রাজ্জাক উদ্দিন রুবেল বলেন, আমাদের সমাজের এমন সূয্যবান বিবির মত অসংখ্য সূয্যবান বিবি রয়েছে। আমরা যদি যার যার অবস্থান থেকে এই অসহায় মানুষের পাশে মানবতার হাত বাড়িয়ে দেই তাহলে আমাদের সকলের এই প্রচেষ্ঠায় তারা তাদের সমস্যা থেকে উত্তরণ লাভ করে ঘুরে দাড়াবে পাশাপাশি সমাজের তরুণ প্রজন্ম সহ সকলের মাঝে পরিবর্তন আসবে। আমরা মনে করি মানুষ বেঁচে থাকে তার কর্মের মাধ্যমে। আমাদের শরীয়তপুর উত্তরণ ক্লাব একটি স্বেচ্ছাসেবী সহযোগী সংগঠন। ইতিপূর্বে আমরা এ সংগঠনের পক্ষ থেকে শীত বস্ত্র বিতরন করেছি, ঈদের সময় অসহায় মানুষের মাঝে সেমাই, চিনি, দুধ অথাৎ ঈদের খাবার সামগ্রী বিতরন করেছি, অসহায় শিক্ষার্থীদের নিজেদের অর্থায়নে যতটুকু সম্ভব আর্থিক সহায়তা করেছি। আজ আমরা যে সূয্যবান বিবিকে সহায়তা করলাম এতে আমাদের সহযোগিতা করেছেন জাজিরা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মহব্বত খান এবং জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি রাকিবুল ইসলাম নাগিব মোল্লা। আমি তাদের কে সংগঠনের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।