চতুর্থ ধাপে পৌর নির্বাচনে প্রচারণার শেষ দিন আজ

চতুর্থ ধাপে পৌর নির্বাচনে শেষ দিনের প্রচারণায় ব্যস্ত মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে তারা চাইছেন ভোট। আর ভোটারদের দাবি, সুষ্ঠু পরিবেশ আর নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে নেতা নির্বাচনের সুযোগ।
নরসিংদীর মাধবদী পৌর নির্বাচনে চার মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এরইমধ্যে গণসংযোগের পাশাপাশি উৎসবের নগরীতে পরিনত হয়েছে পুরো এলাকা। প্রার্থীরা দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রুতি।

মাধবদী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী মোশারফ হোসেন প্রধান মানিক আশা প্রকাশ করেন পৌরসভার উন্নয়নের জন্য মাধবদীর জনগণ নৌকা প্রতীককে নির্বাচিত করবে। মাধবদী পৌরসভাকে বিএনপির দুর্গ হিসেবে উল্লেখ করে ধানের শীষের প্রার্থী আনোয়ার হোসেন আনুর আশা মাধবদী পৌরসভায় বিএনপি বিপুল ভোটে নির্বাচি হবে।
ঠাকুরগাঁও সদর ও রাণীশংকৈল পৌরসভার নির্বাচনে প্রার্থীদের প্রচার প্রচারণায় উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। ঠাকুরগাঁও সদরে তিনজন এবং রাণীশংকৈলে ১২ জন মেয়র প্রার্থী লড়াই করছে। ফরিদপুরের নগরকান্দা পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দিতা করছেন পাঁচজন। নানা প্রতিশ্রুতি নিয়ে মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন তারা।
জয়পুরহাটের কালাইয়ে পৌরসভা নির্বাচনি এলাকার সড়ক ও অলিগলি ছেয়ে গেছে পোস্টারে। এবারের নির্বাচনে মেয়র পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
কিশোরগঞ্জের বাজিতপুর পৌরসভায় প্রথমবারের মতো ভোটগ্রহণ হবে ইভিএম পদ্ধতিতে। বিএনপি প্রার্থী আহসান কোফিয়া অভিযোগ করেছেন তিনি নির্বাচনি প্রচারণায় সমান সুবিধা পাচ্ছেন না। অপরদিকে করিমগঞ্জ পৌরসভায় চলছে জমজমাট প্রচার-প্রচারণা। এ পৌরসভায় মেয়র পদে লড়ছেন ২ জন।