গৌরীপুরে স্কুলছাত্রীর প্রাণ কেড়ে নিল ট্রাক, প্রতিবাদে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহ ১৩ জানুয়ারি :
ময়মনসিংহের গৌরীপুর পৌর এলাকায় বালু ভর্তি ট্রাক চাপায় তিথী পাল (১২) নামে এক স্কুলছাত্রী নিহতের ঘটনায় বিদ্যলয়ের সহপাঠিরা প্রতিবাদ বিক্ষোভ মিছিল ও ঘাতক চালকের শাস্তির দাবিতে মানব্বন্ধন করেছে। এদিকে বিক্ষোভের খবর পেয়ে গৌরীপুর থানার ওসি বোরহান উদ্দিন ঘটনাস্থলে গিয়ে পরিবেশ নিয়ন্ত্রনে আনেন। এছাড়াও পৌর শহরে কোন বিশৃঙ্খলা যাতে না হয় সেজন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ ঘটনায় প্রিয়ন্তী চক্রভতী (১২) নামে আরও এক স্কুলছাত্রী গুরতর আহত হয়। তাকে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা হাসপাতালে ভর্তি করেছেন। পরে পুলিশ খবরে পেয়ে ঘটনাস্থলে এসে ঘাতক ট্রাক ড্রাইভার, হেলপার ও ট্রাকটিকে আটক করেছে বলে জানা গেছে।

সোমবার (১৩ জানুয়ারি) দুপুরে উপজেলার পৌর শহরের বিভিন্ন স্কুলের সহস্রাধিক সহপাঠিরা বিক্ষোভ মিছিল ও মানব্বন্ধনে অংশগ্রহন করেন। এরআগে সকালে পৌর শহরের ধান মহাল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

গৌরীপুর থানার ওসি বোরহান উদ্দিন এই খবরের সত্যতা নিশ্চিত করে জানান, সকালে প্রাইভেট পড়তে বাসা থেকে বের হয় পৌর শহরের মধ্য বাজারের বাসিন্দা রঞ্জন পালের কন্যা তিথী পাল ও উত্তম চক্রভতীর কন্যা প্রিয়ন্তী চক্রভতী। পরে ধান মহাল এলাকায় পৌছলে বিপরীত দিকে থেকে আসা একটি বালুর ট্রাক তাদের দুজনকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই নিহত হন স্কুলছাত্রী তিথী পাল। এ সময় সঙ্গে থাকা বান্ধবী প্রিয়ন্তী নামে আরও এক স্কুল ছাত্রী গুরতর আহত হয়।

তিনি আরও জানান, পরে আহত স্কুল ছাত্রীকে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা হাসপাতালে নিয়ে ভর্তি করেন। এদিকে পুলিশ খবরে পেয়ে ঘটনাস্থলে এসে ঘাতক ট্রাক ড্রাইভার, হেলপার ও ট্রাকটিকে আটক করে থানা হেফাজতে নিয়ে যায়। হতাহতরা দুজনই গৌরীপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের ৬ ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী। এদিকে দুপুরে তিথীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে স্কুল সহপাঠিরা চালক ও হেলপারের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানব্বন্ধন করেন। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিবেশ পুলিশের নিয়ন্ত্রনে আনা হয়। এছাড়াও পৌর শহরে যাতে কোন বিশৃঙ্খলা সৃস্টি না হয়, সেজন্যে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।