গত পাঁচ বছরে ভারতীয় দল এতো খারাপ খেলেনি : গাঙ্গুলী

134

স্পোর্টস ডেস্ক:
টি২০ বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছিল বিরাট কোহলিদের। প্রথম দু’ম্যাচে পাকিস্তান ও নিউজিল্যান্ডের কাছে হারের ফলেই বিদায় হয়েছে ভারতের।

এই টুর্নামেন্টে ভারতের পারফরম্যান্স সাম্প্রতিককালে সব থেকে খারাপ, এমনটাই মনে করেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলী। গত চার থেকে পাঁচ বছরে ভারতীয় দল এতো খারাপ খেলেনি বলেই জানিয়েছেন সৌরভ।

সম্প্রতি একটি অনুষ্ঠানে এই মন্তব্য করেন বোর্ড সভাপতি। সৌরভ বলেন, সত্যি বলতে ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি ও ২০১৯ সালের এক দিনের বিশ্বকাপে খুব একটা খারাপ খেলেনি ভারত। চ্যাম্পিয়ন্স ট্রফিতে ফাইনালে পাকিস্তানের কাছে হেরেছিল ভারত।

এক দিনের বিশ্বকাপে সব ম্যাচ ভালো খেলে সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হারতে হয়েছিল। এক দিন খারাপ হতেই পারে। কিন্তু বিশ্বকাপে কোহলিদের খেলার ধরনে মোটেই খুশি নন সৌরভ।

তিনি বলেন, টি২০ বিশ্বকাপে আমরা যেভাবে খেলেছি তাতে আমি হতাশ। গত চার-পাঁচ বছরে এতো খারাপ আমরা খেলিনি। দেখে মনে হচ্ছিল ক্রিকেটাররা স্বাধীনভাবে খেলতে পারছিল না। বড় প্রতিযোগিতায় কখনও কখনও এরকম হয়। আমার দেখে মনে হয়েছে দল নিজের ক্ষমতার ১৫ শতাংশ খেলেছে।

টি২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ১০ উইকেটে হারের পরে দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে হারতে হয়েছে কোহলিদের। পরের তিন ম্যাচে আফগানিস্তান, স্কটল্যান্ড ও নামিবিয়াকে হারালেও সেমিফাইনালে পৌঁছতে পারেনি ভারত।