কোপায় ৩য় স্থান অধিকার করলো কলম্বিয়া

কোপা আমেরিকায় ৩য় স্থান অধিকার করলো কলম্বিয়া। প্রতিপক্ষ পেরুকে ৩-২ গোলে হারিয়ে ৩য় স্থানে থেকে টুর্নামেন্ট শেষ করলো তারা।
ম্যাচের প্রথম ৪৪ মিনিটে কোনো দলই জালে জড়াতে পারেনি বল। তবে প্রথমার্ধের একদম শেষ মিনিটে সতীর্থ কুয়েভার পাস কলম্বিয়ার জালে জড়িয়ে প্রথমবারের মত পেরুকে লিড এনে দেন ইয়োতুন। তার দেয়া গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধের বিরতিতে যায় পেরু। তবে গোল ব্যবধানে খুব বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি তারা।

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হবার ৪ মিনিটের মাথায় দর্শনীয় ফ্রি কিকে গোল আদায় করে কলম্বিয়াকে সমতায় ফেরান দলীয় অধিনায়ক কুয়াদ্রাদো। এরপর চলে আক্রমণ-পাল্টা আক্রমণ। কিন্তু একের পর এক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি দুই দলের কেউই। উভয় দলের একাধিক শট ফিরে গেছে ক্রসবারে লেগে।
কুয়াদ্রাদোর গোলের ঠিক ১৭ মিনিট পর গোলরক্ষক ক্যামিলো ভার্গাসের লম্বা করে বাড়ানো কিকটিকে জালে জড়িয়ে এবারের কোপায় ব্যক্তিগত ৩য় গোলটি করে কলম্বিয়াকে ম্যাচে লিড এনে দেন দিয়াজ। তবে এই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি কলম্বিয়া। এর ৮ মিনিট পর কর্নার থেকে উড়ে আসা বলে দর্শনীয় হেডারের মাধ্যমে পেরুকে আবারও সমতায় ফেরান লাপাদুলা।

এই ডেডলক থেকেই নির্ধারিত ৯০ মিনিটের শেষ হলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। তবে অতিরিক্ত সময়ের ৩ মিনিট ১৩ সেকেন্ডের মাথায় দিয়াজের দূরপাল্লার শট পেরুর গোলরক্ষকের গ্লাভস ছুঁয়ে জালে জড়ালে জয় নিশ্চিত হয় কলম্বিয়ার। এই নিয়ে এই টুর্নামেন্টে ৫ বার ৩য় স্থান অধিকার করলো দক্ষিণ আমেরিকার এই দেশটি।