কুবিতে মাদক সেবনকালে তিন শিক্ষার্থী আটক

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ৫০৬ নম্বর কক্ষ থেকে গাঁজা সেবনরত অবস্থায় দুই ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থীকে আটক করেছে হল প্রশাসন।

বুধবার (১৬ অক্টোবর) রাতে হলটিতে পরিদর্শনের সময় তাদেরকে মাদকদ্রব্য ও মাদক সেবনের সামগ্রীসহ আটক করে কক্ষটি সিল গালা করে দেয়া হয়।

আটককৃতরা হলেন–বাংলা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ-সাহিত্য বিষয়ক সম্পাদক জসীম উদ্দিন বিজয়, পরিসংখ্যান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সজীব কুমার কর ও পরিসংখ্যান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী খলিলুর রহমান শিবলু। বিজয় ও সজীব হলে অবস্থানরত অবৈধ এবং শিবলু অনাবাসিক শিক্ষার্থী।

জানা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রশাসনের পক্ষ হতে নিয়মিত হল পরিদর্শনের অংশ হিসেবে বুধবার রাত সাড়ে সাতটায় হলটি পরিদর্শন করা হয়। এসময় হলের ৫০৬ নম্বর কক্ষে গাঁজা সেবনরত অবস্থায় তিন শিক্ষার্থীকে আটক করা হয়। পরে বিভাগ ও ব্যাচ জেনে তাদেরকে ছেড়ে দেওয়া হয় এবং জব্দকৃত গাঁজা, মাদকদ্রব্য সেবনের সামগ্রী, হাতুড়ি ও বেশ কয়েকটি মুঠোফোন প্রক্টরিয়াল বডির কাছে হস্তান্তর করে ওই কক্ষটি সিলগালা করে দেওয়া হয়।

শাখা ছাত্রলীগ সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, “আমরা তাৎক্ষণিকভাবে বিষয়টি জেনেছি, তাদের সংগঠন থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শাখা ছাত্রলীগ কোনো অপরাধীর দায়ভার নিবে না।”

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট মো. জিয়া উদ্দিন বলেন, “আমরা ৫০৬ নম্বর কক্ষে তিনজনকে গাঁজা সেবনরত অবস্থায় পাই। এসময় তাদের কাছে ও কক্ষে গাঁজাসহ মাদকদ্রব্য সেবনের বিভিন্ন সামগ্রী পাওয়া যায়। আমরা প্রক্টরিয়াল বডিকে অবহিত করেছি এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য হস্তান্তর করে কক্ষটি সিলগালা করে দিয়েছি।”

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, “আমরা অভিযোগ ও জব্দকৃত মাদকদ্রব্য পেয়েছি, সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। তবে আমাদের কাছে কোন শিক্ষার্থীকে হস্তান্তর করা হয়নি।”