কুকুরের দুধপানে বড় হচ্ছে বিড়াল ছানা

কুকুরের দুধপানে বড় হচ্ছে বিড়াল ছানা!

টাঙ্গাইলের সখীপুর উপজেলার কাকড়াজান ইউনিয়নের দূর্গাপুর গ্রামে কুকুরের দুধপান করে বড় হচ্ছে একটি বিড়াল ছানা।অবাক করা বিরল এ ঘটনার দৃশ্য দেখতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে মানুষ এসে ভিড় করছেন ওই বাড়িতে।

স্থানীয়দের সাথে কথাবলে জানাযায়, উপজেলার কাকড়াজান ইউনিয়নের দূর্গাপুর গ্রামের পল্লী চিকিৎসক আশিষ চন্দ বর্মনের বাড়িতে বসবাস ওই কুকুর আর বিড়ালের। সম্প্রতি সেখানেই একটি মা বিড়াল দুইটি ছানা প্রসব করার পর মারা যায়। পরে ওই মা বিড়ালের দুটি দুটি ছানার একটি দুধের অভাবে মারা যায়। তবে এরই মধ্যে বেঁচে থাকা ওই বিড়াল ছানাটিকে দুধ খাওয়ানো শুরু করে একটি মা কুকুর। এভাবেই মা কুকুরটির স্নেহ আর দুধপানে ধীরে ধীরে বড় হচ্ছে ওই বিড়াল ছানাটি।

ওষুধ বিক্রেতা আশিষ চন্দ বর্মন আমার বার্তাকে বলেন, আমরা কুকুর বা বিড়াল পালি না। তবে দীর্ঘদিন ধরে আমার বাড়িতে একটি কুকুর ও বিড়াল বসবাস করে আসছে। হঠাৎ একদিন ওই বিড়ালটি দুটি বাচ্চা জন্ম দিয়ে মারা যায়। এরপর থেকে দেখছি মা হারা ওই বিড়াল ছানাটি কুকুরের দুধপান করছে। তবে প্রায়ই দেখছি কুকুরটি দুধে মুখ দিয়ে রাখছে বিড়াল ছানাটি। এছাড়াও বিড়ালের ছানাটি রীতিমত খেলা করছে ওই কুকুরের সঙ্গে।

কাকরাজান ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ড ও ওই গ্রামের স্থানীয় ইউপি সদস্য দেলোয়ার হোসেন আমার বার্তাকে জানান, ঘটনাটি প্রথমে আমার বিশ্বাস হয়নি। এ কারণে আমি নিজে ওই বাড়িতে গিয়ে দেখি সত্যিই বিড়াল ছানাটি কুকুরের দুধ খাচ্ছে। এটি সত্যিই আশ্চর্য হওয়ার মতো একটি বিষয়।

এ বিষয়ে সখীপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল জলিল আমার বার্তাকে বলেন, এটি খুবই স্বাভাবিক বিষয়। একটি প্রাণির সঙ্গে অপর একটি প্রাণির ভালোবাসায় এটি হতেই পারে।