কারিগরি মুক্ত নার্সিং এর দাবিতে ময়মনসিংহে মানববন্ধন

ফারুক আহমেদ : সোমবার মহানগরীর ফিরোজ-জাহাঙ্গীর চত্বরে নগরীর বিভিন্ন নার্সিং প্রতিষ্ঠান থেকে আগত অর্ধ-সহস্রাধিক শিক্ষার্থী নার্স কারিগরি মুক্ত নার্সিং শিক্ষার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে।
মানববন্ধনে নার্স শিক্ষার্থীরা দু’টি দাবি তুলে ধরে। প্রথমঃ শুধুমাত্র বাংলাদেশ নার্সিং মিডওয়াইফারি কাউন্সিলের নিবন্ধিত প্রতিষ্ঠান থেকে নার্সিং কোর্স সম্পন্নরাই নার্স হিসেবে রেজিসেস্ট্রন পাবে। দ্বিতীয়তঃ স্থগিতাদেশ প্রত্যাহার করে ২৪ ঘন্টার মধ্যে ব্যাচেলর অব নার্সিং সায়েন্স, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন মিডওয়াইিফারি শিক্ষার্থী নার্সদের কম্প্রিহেনসিভ লাইসেন্স পরীক্ষা নেয়ার ব্যবস্থা করতে হবে।
ময়মনসিংহ স্টুডেন্ট নার্সেস ইউনিয়নের সভাপতি তানভীর আহমেদ, সাধারণ সম্পাদক অদত্ত চন্দ্র দাস ও বাংলাদেশ প্রাইভেট নার্সিং কলেজ অ্যাসোসিয়শনের মহাসচিব তৌহিদ সৌরভের নেতৃত্বে বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন ও বাংলাদেশ নার্সেস ইউনিয়ন ময়মনসিংহ জেলা শাখা, ছোরতননেছা নার্সিং ইনস্টিটিউট, স্কাবো নার্সিং ইনস্টিটিউট, স্কলার নার্সিং ইনস্টিটিউট,ডাঃ হালিমা খাতুন ম্যাটস, সিবিএমসি নার্সিং কলেজ এবং রুমডো নার্সিং কলেজে অধ্যায়নরত নার্স শিক্ষার্থীরা পৃথক পৃথক ব্যানারে মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করতে দেখা যায়।
নির্ধারিত সময়ের মধ্যে দাবি আদায় না হলে তারা সারাদেশে একযোগে বৃহত্তর কর্মসূচির হুমকি দেয়। দাবি আদায়ে তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপও কামনা করে।