কলেজে ভর্তির টাকার জন্য শিক্ষার্থীর আত্মহত্যা

87

অনলাইন ডেস্ক : নীলফামারীর সৈয়দপুরে এক স্কুল ছাত্র আত্মহত্যা করেছে। একাদশ শ্রেণিতে ভর্তির টাকা দিতে দেরি হওয়ায় রিশাদ আলম রিফাত হোসেন (১৭) নামের ওই শিক্ষার্থী নিজ বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।
শনিবার বেলা চারটার দিকে শহরের মুন্সিপাড়া (সমাজ আফিস সংলগ্ন) এলাকায় এ ঘটনা ঘটে। নিহত রিফাত একই এলাকার ব্যবসায়ী জাহাঙ্গীর আলমের ছেলে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, রিফাত কিছুটা রাগী স্বভাবের। সে পরিবারের কাউকে না জানিয়ে প্রেম করে গত কয়েকদিন আগে বিয়ে করেন। এ নিয়ে তার পরিবার ও শ্বশুরবাড়ির লোকজনের সাথে কলহ চলছিল। এদিকে রিফাত এবারে এসএসসি পাশ করে স্থানীয় এক শিক্ষাপ্রতিষ্ঠানে অনলাইনে একাদশ শ্রেণিতে ভর্তির সুযোগ পায়।
ঘটনার দিন উল্লেখিত সময় সে তার বাবার কাছ থেকে ভর্তির টাকা চায়। টাকা দিতে দেরি হওয়ায় রিফাত তার নিজের ঘরে গিয়ে দরজা বন্ধ করে দেয়। কিছুক্ষণ পর পরিবারের লোকজন ডাকাডাকি করেও সারা না পেয়ে দরজা ভেঙ্গে দেখেন গলায় গামছা পেচিয়ে সে ঝুলছে। তাকে উদ্ধার করে প্রথমে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় সেখানকার জরুরী বিভাগের চিকিৎসক তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। সেখানকার জরুরী বিভাগের চিকিৎসক পরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন।

সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসনাত খান ঘটিনার সত্যতা নিশ্চিত করে জানান, কোনো অভিযোগ না থাকায় পরিবারের সদস্য ও পৌর ওয়ার্ড কাউন্সিলরের অনুরোধে ময়না তদন্ত ছাড়াই মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছ। তবে এ ব্যাপারে থানায় একটি অপমৃত্য মামলা দায়েএ করা হয়েছে।