কর্মহীনদের জন্য প্রতিদিন দুই হাজার প্যাকেট খাবার দিচ্ছেন অমিতাভ

ভারতজুড়ে লকডাউন চলাকালীন সমাজের কর্মহীন ও দরিদ্র মানুষের পাশে থাকার সিদ্ধান্ত নিলেন অমিতাভ বচ্চন।

গেল বৃহস্পতিবার ছিল স্ত্রী জয়া বচ্চনের জন্মদিন। এদিন থেকে মুম্বাইয়ের বিভিন্ন জায়গায় ২ হাজারটি খাবারের প্যাকেট পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছেন তিনি। অমিতাভ জানিয়েছেন, প্রতিদিন দরিদ্র মানুষের কাছে দুপুর ও রাতে খাবার পাঠাবেন তিনি। এছাড়া শহরের বিভিন্ন জায়গায় আরও ৩ হাজার ব্যাগ সরবরাহ করা হবে। নিজের ব্লগে একথা জানিয়েছেন অমিতাভ। মোট ১২ হাজার মানুষের মুখে খাবার তুলে দিতে শাহেনশার এই উদ্যোগ।

অভিনেতা জানান, হাজি আলি দরগা, মহিম দরগা, বাবুলনাথ মন্দির, বান্দ্রার বসতি-সহ মুম্বাই উত্তরের বেশ কয়েকটি বসতিতে পৌঁছে দেওয়া হবে খাবার। তবে কিছুটা সমস্যা হবে উল্লেখ করে অভিনেতা বলেন, লকডাউনের ফলে বাইরে বের হওয়া এখন নিষেধ। ফলে খাবার জোগাড় হলেও তা পৌঁছে দেওয়ার জন্য যানবাহন পাওয়া যাচ্ছে না। এছাড়া আরও একটি সমস্যা রয়েছে। কর্তৃপক্ষ বলছে, যখন এই প্যাকেটগুলো নিয়ে যাওয়া হবে সবাই সেগুলো সংগ্রহ করতে হুড়োহুড়ি হবে। এই কারণে অমিতাভ ব্যক্তিগতভাবে অনুরোধ করেছেন, যেখানে খাবার বিতরণ করা হবে সেখানে লাইন দিয়ে সামাজিক দূরত্ব মেনে যেন খাবার সংগ্রহ করা হয়। যদিও এখনও পর্যন্ত এই সমস্যার সম্মুখীন হননি বলেই জানিয়েছেন অভিনেতা।

কিছুদিন আগে জানা যায়, অল ইন্ডিয়া ফিল্ম এমপ্লয়িজ কনফেডারেশনের (All India Film Employees Confederation) ১ লাখ শ্রমিকের দায়িত্ব নিয়েছেন অমিতাভ।